জাতীয়

ওবায়দুল কাদেরের ওপেন হার্ট সার্জারি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়কপথ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা চলছে। এদিকে ডা. কোহ সিয়াম সুন ফিলিপের তত্ত্বাবধানে চলছে ওবায়দুল কাদেরের চিকিৎসা।

এদিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহ খানেক পর কাদেরের ওপেন হার্ট সার্জারির পরিকল্পনা করছেন তারা। তাছাড়া আগামী দুই দিন তার কিডনি ডায়ালাইসিস করা হবে।

এর আগে ওবায়দুল কাদেরের সার্বিক অবস্থা সম্পর্কে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, ‘হাসপাতালে নেওয়ার পরপরই ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু করেছেন সেখানকার চিকিৎসকরা। কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তার (ওবায়দুল কাদের) শরীরে কিছু ইনফেকশন ও কিডনির সমস্যা পাওয়া গেছে।

এদিকে পরীক্ষা-নিরীক্ষাগুলোর প্রতিবেদন দুপুরের পর পাওয়া যাবে জানিয়ে চিকিৎসকের বরাতে বিপ্লব বড়ুয়া বলেন, প্রতিবেদন পাওয়ার পর ওবায়দুল কাদেরের পরবর্তী চিকিৎসা শুরু হবে। তবে তার অবস্থা আগের তুলনায় কিছুটা ভালো বলেও জানান তিনি।

বর্তমানে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। রক্তচাপ ছিল ১৩৫/৭৮। হাসপাতালে নিয়ে তাকে ৩০০৮ নম্বর আইসিইউতে ভর্তি করা হয়। তার সঙ্গে আছেন স্ত্রী ইশরাতুন্নেসা। আজ ৫ মার্চ মঙ্গলবার সকালে চিকিৎসকরা তাকে আবারও দেখবেন বলে জানান ডা. রিজভী।

এর আগে গতকাল সোমবার দুপুর সাড়ে ৩টার দিকে কাদেরকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে বিএসএমএমইউ ত্যাগ করে। পরে সাড়ে চারটার একটু আগে বিমানবন্দর ছেড়ে যায় ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স।