খেলাধুলা

বিশ্বকাপের আগে বড় সুসংবাদ পেল ভারত

আগামী ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। এদিকে আইপিএলে ইনজুরিতে পড়ে বিশ্বকাপ স্বপ্ন ধূসর হয়ে পড়েছিল কেদার যাদবের। কিন্তু ভারতের জন্য সুসংবাদ হচ্ছে, বিশ্বকাপের আগেই নিজেকে ফিট করে তুলেছেন তিনি।

এদিকে নিজেকে ফিট করে তুলতে প্রায় এক মাস সময় ছিল কেদার যাদবের হাতে। তার জন্য অপেক্ষা করেছে ভারতের নির্বাচকরা। দলের ফিজিওথেরাপিস্ট প্যাট্রিক ফারহার্টেরও কথা ছিল ইতিবাচক।

এদিকে এমএসকে প্রসাদের নেতৃত্বে গঠিত ভারতের নির্বাচক কমিটি অবশ্য কেদার যাদবের বিকল্প রেখে দিয়েছে। রিশাভ পান্ট, আম্বাতি রায়ডু, ইশান্ত শর্মা, অক্ষর প্যাটেল এবং নবদীপ সাইনি- এ পাঁচ ক্রিকেটারের মধ্যে যেকোনো একজনকে নিতে পারে ভারত।

তাছাড়া ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুসারে কোনো সমস্যা ছাড়াই নেটে ব্যাটিং করতে পারছেন কেদার যাদব। তাই ভারতের দলে কোনো পরিবর্তন না আসার সম্ভাবনাই বেশি।

এদিকে ৩৪ বছর বয়সী কেদার যাদবের এটাই প্রথম বিশ্বকাপ। এর আগে গত ২০১৪ সালে ওয়ানডে অভিষেক হয় তার। এখন পর্যন্ত ভারতের হয়ে খেলেছেন ৫৯ ওয়ানডে। ডান হাতি ব্যাটিংয়ের পাশাপাশি দলের প্রয়োজনে অফস্পিন করতেও দেখা যায় তাকে।

এদিকে আগামী ৫ জুন নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। সাউদাম্পটনে ভারতের বিপক্ষে লড়বে দক্ষিণ আফ্রিকা।

ভারতের বিশ্বকাপ দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দীনেশ কার্তিক, যুযবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ সামি।