খেলাধুলা

রোহিত শর্মা, কুইন্টন ডি ককদের পিছনে ফেলে বিশ্বের ষষ্ঠ বিধ্বংসী ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার।

আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপের মূল মিশন। প্রথম ম্যাচেই শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় আজ দুপুর ৩ টা বেজে ৩০ মিনিটে শুরু হবে এই ম্যাচ। এবারের বিশ্বকাপে প্রতিটি দল এই রয়েছে বিশ্বনন্দিত কিছু ব্যাটসম্যান।

যারা শুরুতেই বিপক্ষ দলের বোলারদের মাথা ব্যথার কারণ। তাদের মধ্যে রয়েছে ইংল্যান্ডের বর্তমান ওপেনার জনি বেয়ারস্টো এবং অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার সহ রোহিত শর্মা, মার্টিন গাপটিল, তামিম ইকবাল। ম্যাচের প্রথম ১০ ওভারে স্ট্রাইকরেট এর দিক দিয়ে সবার উপরে রয়েছেন বেয়ারস্টো, এবং ডেভিড ওয়ার্নার এই দুই ব্যাটসম্যান।

তবে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের জন্য খুশির খবর এই তালিকায় রয়েছেন বাংলাদেশী ওপেনার সৌম্য সরকার। তামিম ইকবাল, কুইন্টন ডি কক, রোহিত শর্মা, মার্টিন গাপটিল, জেসন রয়দের থেকেও বিধ্বংসী সৌম্য সরকার। ২০১৫ বিশ্বকাপের পর থেকে প্রথম ১০ ওভারে স্ট্রাইকরেট এর দিক দিয়ে সবার উপরে রয়েছে ইংল্যান্ডের ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।

তারে স্ট্রাইক রেট ১১০। এর পরে রয়েছে তো অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ১০১ স্ট্রাইক রেটে রান করছেন তিনি। তবে এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন সৌম্য সরকার। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ৯৬.৭ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি।