খেলাধুলা

আমরা বড় দলকে হারিয়ে সেমিফাইনালে খেলব

বিশ্বকাপের সেমিফাইনালের ওঠাটা বাংলাদেশের জন্য একটু কঠিন হয়ে গেল শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়ে। তবে এখনো বাংলাদেশের সামনে সুযোগ রয়েছে। আগামী ৫ টি ম্যাচের মধ্যে চারটি ম্যাচে জয়লাভ করলেই সেমি ফাইনালে উঠবে বাংলাদেশ দল। কিন্তু ওই পাঁচটি ম্যাচ এর মধ্যে দুটি ম্যাচ রয়েছে বাংলাদেশের জন্য একটু কঠিন।

দল দুটি হল অস্ট্রেলিয়া এবং ভারত। এছাড়াও বাংলাদেশের খেলার রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং আফগানিস্তানের বিপক্ষে। সেমি ফাইনালে উঠতে হলে ওয়েস্টইন্ডিজ, পাকিস্তান এবং আফগানিস্তানের সহ ভারত অথবা অস্ট্রেলিয়ার মধ্যে যেকোনো একদল কে হারাতেই হবে বাংলাদেশকে। বাংলাদেশের জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার মনে করেন বড় দলকে হারিয়ে সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে পয়েন্ট হাতছাড়ার আফসোস যখন বাংলাদেশ দর্শকদের, তিনি বিষয়টি দেখছেন ভিন্ন চোখে, ‘আপনি যখন সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখেন, শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে, অস্ট্রেলিয়ার সঙ্গে পারব না—এ ধারণা থেকেই বের হতে হবে। সেমিফাইনাল খেলতে হলে আপনাকে যেকোনো দলকেই হারানোর লক্ষ্য থাকতে হবে। আজ ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে, কী আর করা! সামনে যে ম্যাচই খেলতে নামবে, জেতার লক্ষ্য নিয়েই নামবে দল।’