খেলাধুলা

বিশ্বকাপের সবচেয়ে ‘দামি’ ক্রিকেটার সাকিব

বিশ্বকাপের নিজেকে উজাড় করে দিয়ে খেলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপের দুটি সেঞ্চুরিসহ এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তাই তো বিশ্বকাপে সবচেয়ে দামি ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনা করে এখন পর্যন্ত দ্বাদশ বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান পাঁচ খেলোয়াড়ের তালিকা করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষকরা। আর তাতে সাকিব সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে রয়েছেন শীর্ষে।

দলে অবদান রাখার দিক থেকে যে খেলোয়াড়রা চলতি আসরে উজ্জ্বল, তাদের পারফরম্যান্স ও অবদান বিশ্লেষণ করে বানান হয়েছে পাঁচজনের এই তালিকা। এতে ৫৬১.৮ পয়েন্ট নিয়ে সাকিব সবার শীর্ষে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৯৯.২ পয়েন্ট নিয়ে আছেন দ্বিতীয় স্থানে। তার স্বদেশী প্যাট কামিন্স তৃতীয় স্থানে, ৪৩০.৪ পয়েন্ট নিয়ে। চতুর্থ স্থানে আছেন ভারতের রোহিত শর্মা, পঞ্চম স্থানে পাকিস্তানের মোহাম্মদ আমির। দুজনের পয়েন্ট যথাক্রমে ৪০৫.৫ ও ৪০৪.৬।

৫ ম্যাচে ২ জয় নিয়ে বাংলাদেশ বর্তমানে রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। সোমবার (১৭ জুন) উইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশ সেমিফাইনালের দৌড়ে আরও একটু এগিয়ে যায়। ঐ ম্যাচে ২ উইকেট শিকারের পাশাপাশি ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সাকিব।

https://m.facebook.com/Cricinfo/photos/a.405288942554/10156336711932555/?type=3