খেলাধুলা

আর্জেন্টিনার জার্সি গায়ে প্রথমবার লাল কার্ড দেখলেন মেসি

কোপা আমেরিকার তৃতীয় স্হান নির্ধারনী ম্যাচে চিলির বিপক্ষে খেলতে নেমে আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেকের পর প্রথমবার লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন অধিনায় লিওনেল মেসি।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার একচেটিয়ে আধিপত্য ছিল। দুই গোলেও এগিয়ে যায় তারা। চিলিয়ানদের সঙ্গে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচটাও অবশ্য হচ্ছিল যুদ্ধের মতো। বেশ কয়েকবার দুই দলের খেলোয়াড়েরা জড়িয়ে পড়েছিলেন ঝামেলায়।

কিন্তু ম্যাচের ৩৭ মিনিটে অবশ্য যেটা হলো সেটা ছাড়িয়ে যায় সবকিছুকেই। বল দখলের লড়াইয়ে গ্যারি মেডেল আর লিওনেল মেসি ছুটছিলেন। বল বাইলাইন পার হয়ে গেল। গোলকিক পেত চিলি। কিন্তু চিলি অধিনায়ক পেছনে ফিরেই তোপ ঝাড়লেন মেসির ওপর। ছাড় দিলেন না মেসিও কিছু একটা বললেন, কিন্তু নিজের মাথা সরিয়ে নিলেন।

রেফারি আসতে আসতে দুইজন প্রায় হাতাহাতি শুরু করে দিয়েছিলেন। প্যারাগুইয়ান রেফারি মারিও ডিয়াজ ডি ভার এরপর লাল কার্ড দেখালেন প্রথমে মেডেলকে। এক সেকেন্ড পর দেখালেন ক্যারিয়ারের সবচেয়ে বিতর্তিক লাল কার্ডটি মেসিকে। এরপর আরও কয়েক মিনিট ধরে দুই দলের খেলোয়াড়রা বিতর্কে জড়ালেন মাঠে। ভিএআরেও বাতিল হয়নি সিদ্ধান্ত। তাই মেসির লাল কার্ডটাও থেকে যায়। ফলে ২০০৫ সালে আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেকের পর ফুটবল ক্যাররিয়ারে প্রথমবারের মতো লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আর্জেন্টাইন এই সুপারস্টারকে।

উল্লেখ্য, আগুয়েরো ও দিবালার গোলে চিলির বিপক্ষে প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে আছে আর্জেন্টিনা।