খেলাধুলা

চিটাগাং ভাইকিংস ছেড়ে বিপিএলে এবার নতুন দলে মুশফিক

ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) গত আসরে মুশফিকুর রহিম খেলেছিলেন চিটাগাং ভাইকিংসের হয়ে। এবার বিপিএলে চিটাগাং ভাইকিংসের থাকা নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা।

তবে এরই মধ্যে নতুন দল খুঁজে নিয়েছেন দেশসেরা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুশফিককে দলে নিয়েছে শিরোপাধারী কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের সপ্তম আসর শুরু হবে আগামী ৬ই ডিসেম্বর। এরই মধ্যে দল গোছানো শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

ইতিমধ্যেই ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কুমিল্লা ভিক্টোরিয়ান্স থেকে তামিম ইকবালকে নিয়েছে খুলনা টাইটান্স।

এ সম্পর্কে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামাল বলেন, বিশ্বকাপের পরপরই মুশফিকুর রহিমের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। তামিম ইকবাল এই বছর আমাদের সঙ্গে নেই বলেই আমরা মুশফিককে এক বছরের জন্য চুক্তিবদ্ধ করেছি। চলতি বছর আমাদের দলের আইকন হিসেবে খেলবেন মুশফিক।

গত আসরে কুমিল্লার আইকন এবং অধিনায়ক ছিলেন তামিম ইকবাল। ফাইনালে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে চ্যাম্পিয়নও করেছিলেন জাতীয় দলের বাঁহাতি এই ওপেনার।