খেলাধুলা

আকাশছোঁয়া দামে সাকিবকে দলে নিচ্ছে রংপুর রাইডার্স!

ঢাকা ছেড়ে আবারো পুরোনো দল রংপুর রাইডার্সের ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিপিএলের সপ্তম আসরে দল বদল করে রংপুরের হয়ে খেলবেন তিনি। তাকে একবছরের জন্য নিজেদের আইকন ক্রিকেটার হিসেবে চুক্তি সাক্ষর করেছে রংপুর রাইডার্স।

এখন প্রশ্ন উঠেছে বিশ্বকাপ মাতানো এই ক্রিকেটারকে কত টাকায় দলে ভিড়িয়েছে রংপুর রাইডারস? বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছিনিয়ে নিজেদের দলে ভেড়াতে কোটি টাকারও বেশি মূল্য দিতে হয়েছে রংপুর রাইডারসকে। এক কোটি টাকারও মূল্যে সাকিবকে একবছরের জন্য চুক্তিবদ্ধ করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

এর আগে ২০১৫ সালে রংপুরের হয়ে বিপিএল খেলেছিলেন এই বিশ্বসেরা ক্রিকেটার। তারপর থেকে তিন আসরে ঢাকার হয়ে খেলছেন তিনি। দুই আসর পর আবারো সেই পুরোনো দলে ফিরছেন তিনি। তবে সাকিব ফিরলে মাশরাফি থাকবেন কি না সে ব্যাপারে এখনো জানা যায়নি।

এদিকে সপ্তম বিপিএলে তল পরিবর্তন করেছেন আরো দুই দেশী ক্রিকেটার। কুমিল্লা ভিক্টোরিয়ান্স থেকে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন গতবারের ম্যান অফ দ্য টুর্নামেন্ট তামিম ইকবাল। এবং চিটাগং ভাইকিংস থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছেন মুশফিকুর রহিম।

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে এই বছরেই আরো একটি বিপিএল অনুষ্ঠিত করতে যাচ্ছে বিসিবি। আগামী ৩ ডিসেম্বর হবে উদ্বোধনী অনুষ্ঠান। আর ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ। আর ১১ জানুয়ারি হবে ফাইনাল ম্যাচ।