গ্রাম-গঞ্জ

৬০ লাখ টাকা ব্যয় করে মাশরাফিকে বিদায় জানাবে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগামী মাসে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে অধিনায়ক মাশরাফি মুর্তজাকে বিদায় জানাতে চায়। এজন্য মাশরাফির সম্মতির অপেক্ষায় রয়েছে বিসিবি।

আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ এবং পরে জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে একটি ত্রিদেশীয় টি ২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে ম্যাচটি দুটি সিরিজের পরে আয়োজনের চিন্তা করছে বোর্ড। বিসিবি সভাপতি নাজমুল হাসান দু’একদিনের মধ্যে মাশরাফির সঙ্গে এ ব্যাপারে আলোচনা করবেন।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, ম্যাচটি আয়োজন করতে ৬০ লাখ টাকারও বেশি খরচ হবে। মাশরাফির সম্মতি ছাড়া ম্যাচটি আয়োজন করবে না বিসিবি।

বিশ্বকাপের পর মাশরাফির অবসর নিয়ে আলোচনা হচ্ছে। আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশের কোনো আন্তর্জাতিক একদিবসী ম্যাচ নেই। এতদিন অপেক্ষা না করে বিসিবি এবছরই ঘরের মাঠে সসম্মানে মাশরাফিকে বিদায় জানাতে চায়। বিসিবির এক কর্মকর্তা কাল রাতে নাম প্রকাশ না করার শর্তে বলেন,

‘জিম্বাবুয়ে রাজি হবে কিনা সেটাও একটা বিষয়। ম্যাচটি আয়োজন করতে বিসিবির প্রায় ৬০ লাখ টাকা খরচ হবে। সবকিছু বিবেচনায় নিয়েই এগোতে হচ্ছে আমাদের।’

তিনি বলেন,

তবে আগে আমাদের মাশরাফির সম্মতি নিতে হবে। মাশরাফি এ মুহূর্তে অবসর নিতে রাজি নয়। বিসিবি সভাপতি আজ-কালের মধ্যে মাশরাফির সঙ্গে এ ব্যাপারে কথা বলতে পারেন। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেব।