খেলাধুলা

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াডে একাধিক চমক। বাদ পড়ছেন সিনিয়রা।

চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে এক প্রকার নিশ্চিত পরাজয় বাংলাদেশের সামনে। ভরাডুবির পর আফগানিস্তান এবং জিম্বাবুয়ের সাথে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ। এই টুর্নামেন্টকে সামনে রেখে আজ বিকালে স্কোয়াড ঘোষণা করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। টি-টোয়েন্টি স্কোয়াডে একাধিক চমক থাকতে পারে।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে বা অন্তত এক ম্যাচ খেলেছেন, এমন খেলোয়াড় স্কোয়াডে থাকবেন বলে আভাস-ইঙ্গিত মিলেছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথায়। আর এমন খেলোয়াড় যে অফ স্পিনিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, তা নিয়ে কোনো সংশয় থাকার কথা নয়।

সাম্প্রতিক সময়ে ঘরোয়াতে সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছেন ১৯ বছর বয়সী আফিফ। সবশেষ বিপিএলে ১২৪ স্ট্রাইকরেট করেছিলেন ২৪৮ রান। সবশেষ শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে চারদিনের ম্যাচেও হাঁকিয়েছেন সেঞ্চুরি। যা ইঙ্গিত দেয় তার ছন্দে থাকার প্রতিই।

এদিকে শুধু আফিফ নয়, বিবেচনায় রাখা হয়েছিল অনভিষিক্ত ওপেনার মোহাম্মদ নাঈম শেখকেও। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন নাঈম, করেছিলেন ৮ শতাধিক রান। কিন্তু আঙুলের ফ্র্যাকচারের কারণে তাকে নিয়ে এখন আর ভাবতে পারছেন না নির্বাচকরা।