খেলাধুলা

ম্যাচ শেষে সরাসরি যাদেরকে দুষলেন অধিনায়ক সাকিব

স্পোর্টস ডেস্ক : ব্যর্থতা না হয় মানা গেলো, ৭০ মিনিট ব্যাটিং করার পরিকল্পনা করা এবং সেটা মাঠে বাস্তবায়নের সামর্থ্যটাও কি নেই বাংলাদেশ দলের? কি মনে করছেন অধিনায়ক সাকিব?

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উত্তরে তিনি বললেন, ‘ফলাফল যদি দেখেন, আমি তো বলবো অবশ্যই নেই। যদি সেই সামর্থ্য থাকতো, তাহলে আমরা আরও ভালো কিছু দেখাতে পারতাম।’

বাংলাদেশ দলকে ১০০ তে শূন্য দিলেন সাকিব। একই সঙ্গে দলের পারফরম্যান্সে হতাশ বিশ্বসেরা এই অলরাউন্ডার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব বলেন, আউট হওয়ার পরই দল চাপে পড়ে। খারাপ খেলেই হেরেছি।

তিনি বলেন, ধারাবাহিকভাবে ক্রিকেট খেলতে কোয়ালিটি ক্রিকেটার থাকতে হবে। ১ ঘণ্টা ১০ মিনিটের ব্যাটিংয়ের সময় আমি নার্ভাস ছিলাম। সাদা চোখে মনে হয়েছে ৭০ মিনিট ব্যাটিং করার সামর্থ্য নেই। আমাদের শিখতে হবে। তবে কবে যে শিখবে, জানি না। আমরা এই ম্যাচটা যত দ্রুত সম্ভব ভুল যেতে চাই। মনোযোগ দিতে চাই আসন্ন টি-টোয়েন্টি সিরিজে।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ-আফগানিস্তান ছাড়াও এতে অংশ নিচ্ছে জিম্বাবুয়ে। সাকিব বলেন, আফগানরা ছোট ফরম্যাটে আরও বেশি শক্তিশালী। সামনের বছর শুরু হচ্ছে বিশ্বকাপ (২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ)। তাই আমরা টি-টোয়েন্টি ক্রিকেটকে আরও বেশি গুরুত্ব দিতে চাই।