খেলাধুলা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে আজ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের ১২৬ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান করে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। ১৭ রান করে শরিফুল ইসলামের বলে উইকেটরক্ষক আকবর আলির হাতে ক্যাচ দিয়ে ফিরেন নাভোদ পারানাবিথানা। এরপর লঙ্কান শিবিরে আঘাত হানেন রকিবুল হাসান।

৩৩ রান করে রকিবুলের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফিরেন কামিল মিশারা। এরপর লঙ্কান শিবিরে আঘাত হানেন আশরাফুল। ১৭ রান করে তানজিদের হাতে ধরা পড়ে আশফুলের বলে সাঝঘরে ফিরেন রাবিন্দু রাসান্থা।

এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন আহান ভিক্রামাসিংহে ও নিপুন ধনঞ্জয়া। তবে তাদের জুটিটি ভাঙ্গেন শামিম হোসেন। ৩৩ রান করে শামিমের বলে ফিরেন ভিক্রামাসিংহে। এরপর আশরাফুলের বলে আকবরের হাতে ক্যাচ দিয়ে ফিরেন নিপুন।

অন্যদিকে রানের খাতা না খুলেই রকিবুলের বলে মাহমুদুলকে ক্যাচ দিয়ে ফিরেন কাবিন্দু নাদিশান। রকিবুলের বলে আশরাফুলের হাতে ধরা পড়ে ১ রান করে ফিরেন কামিন্দু উইজেসিংহে। শরিফুলের বলে ইমনকে ক্যাচ দিয়ে ২২ রান করে ফিরেন আভিশকা থারিন্দু।

এরপর রান আউটের শিকার হয়ে ফিরেন আশিয়ান ড্যানিয়েল। ৫ রান করে ফিরেন তিনি। অন্যদিকে মৃত্যুঞ্জয়ের বলে শাহাদাতের হাতে তালুবন্ধি হয়ে ৪২ রান করে ফিরেন রোহান সঞ্জয়া।

এরই ফলে ৪৭.৪ ওভারে ২৩১ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৪২ রানে জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ যুবারা।