খেলাধুলা

এবার বাংলাদেশে খেলতে আসছে আর্জেন্টিনা-ব্রাজিল!

স্পোর্টস ডেস্ক : এবার বাংলাদেশে খেলতে আসছে আর্জেন্টিনা-ব্রাজিল! বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে ইউরোপের কোন দল নয় বরং লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনাকে ঢাকায় আনতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। শেষ হয়েছে প্রাথমিক আলোচনাও।

শুধু তাই নয়, পরিকল্পনায় আছে ব্রাজিলের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ আয়োজনেরও। জানিয়েছেন, বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। এদিকে চূড়ান্ত হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দিনক্ষণ।

সাম্বার তাল আর লাতিন ফুটবলের ছন্দে মাতার অপেক্ষায় ঢাকাবাসী। উপলক্ষ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

তারই প্রস্তুতি হিসেবে আসছে নভেম্বরে বাংলাদেশে আসবে দক্ষিণ আমেরিকার দুই বিশ্বকাপজয়ী দল। পরস্পরের মধ্যে তারা খেলবে একটি প্রীতি ম্যাচ। ফিফার ক্যালেন্ডার অনুসারে ১১ থেকে ১৯ নভেম্বর প্রীতি ম্যাচ খেলবে দলগুলো। আর ওই সময়টাকেই কাজে লাগাতে চায় বাফুফে।

বিশ্বব্যাংকের এক কর্তার মধ্যস্থতায় বাফুফের সিনিয়র সহ সভাপতির সঙ্গে এ নিয়ে আলোচনা হয়েছে ফলপ্রসূ। চমকের এখানেই শেষ নয়। ম্যাচ শেষে একটি দল চলে গেলেও অন্যদলটির বিপক্ষে খেলবে বাংলাদেশও।