অবশেষে মিলল সুখবর। বিপিএলে খেলতে আসছে গেইল

ব্যক্তিগত কারণে এবার বিপিএলে অংশ নেবেন না গেইল, এমন খবর প্রকাশিত হয় দেশি-বিদেশি সংবাদমাধ্যমে। তবে শুরু থেকেই ইউনিভার্স বসকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিপিএলের সবচেয়ে সফল ব্যাটসম্যানকে ছাড়া অনেকটাই রং হারাবে এবারকার আসর- এমন চিন্তায় গেইলকে পেতে সম্ভাব্য সবরকমের চেষ্টা করে দলটি। অবশেষে মিলল সুখবর।

ক্রিস গেইলকে পাওয়া নিয়ে অনিশ্চয়তার অবসান হয়েছে। বঙ্গবন্ধু বিপিএল খেলতে রাজি হয়েছেন টি-টুয়েন্টির মারকুটে তারকা। তবে আসরের শুরু থেকে তাকে পাচ্ছে না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় এ ক্যারিবিয়ান দলে যোগ দেবেন কয়েকটি ম্যাচ পর।

সোমবার রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নিশ্চিত করেছে গেইলকে পাওয়ার খবরটি। দলটির ব্যবস্থাপনা পরিচালক কেএম রিফাতুজ্জামান জানান, ‘ক্রিস গেইলের হ্যামস্ট্রিংয়ে হালকা চোট আছে।

পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে কিছুটা সময় লাগবে। তবে বিপিএল খেলার ব্যাপারে তার কখনও আপত্তি ছিল না। আমরা হয়তো পুরো বিপিএলে গেইলকে পাবো না। পরের দিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে মাঠ মাতাবেন এ ব্যাটিং জিনিয়াস।’

বিপিএলের আগের ছয়টি আসরেই খেলেছেন গেইল। দেশি-বিদেশি মিলিয়ে এ টুর্নামেন্টের সবচেয়ে সফল ব্যাটসম্যান তিনি। টুর্নামেন্টের সবচেয়ে বেশি সেঞ্চুরি, সবচেয়ে কম বলে সেঞ্চুরি, সবচেয়ে কম বলে ফিফটি- এমন দারুণ সব রেকর্ড আছে এ বাঁহাতি ওপেনারের।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান নির্বাহী সৈয়দ ইয়াসির আলম জানান, ‘ক্রিস গেইলের এজেন্টের সঙ্গে আমাদের সবকিছু চূড়ান্ত হয়েছে। টুকটাক কিছু আনুষ্ঠানিকতা বাকি আছে। সেগুলো শিগগিরই সম্পন্ন হয়ে যাবে।’

ক্যারিবীয় বিস্ফোরক ব্যাটসম্যান গেইলকে ১ লাখ ডলারে (বাংলাদেশি টাকায় ৮৫ লাখ) ‘এ প্লাস’ ক্যাটাগরি থেকে দলে নেয় চট্টগ্রাম। ড্রাফট সম্পন্ন হওয়ার ১০দিন পর জানা যায় গেইল নিজেই জানেন না তিনি বিপিএল খেলবেন! ড্রাফটে নাম কীভাবে এলো সে প্রশ্নও ছুঁড়ে দেন টি-টুয়েন্টির ফেরিওয়ালা। তখন থেকেই তাকে নিয়ে শুরু হয় অনিশ্চয়তা।

Articles You May Like

Comments are closed.