খেলাধুলা

আইসিসির কাছ থেকে দারুন সুখবর পেলেন তামিম ইকবাল এবং ফাস্ট বোলার আল-আমিন হোসেন

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোটো ভালো করেনি বাংলাদেশ দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারতে হয়েছে বাংলাদেশকে। তবে র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি করেছেন তামিম ইকবাল এবং আল-আমিন হোসেন। ব্যাট হাতে রান পেয়েছেন তামিম ইকবাল। র‌্যাঙ্কিংয়ে তার প্রভাব পড়েছে; ১১ ধাপ এগিয়ে ৫০তম স্থানে উঠেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

পাকিস্তান সফরে তিন ম্যাচের ওই সিরিজের একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। ২-০তে হারা সিরিজের মোট ১০৪ রান করেন তামিম।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে আল-আমিন হোসেনের। ওই দুই ম্যাচে তিনি উইকেট পেয়েছিলেন একটি, তবে করেছিলেন মিতব্যয়ী বোলিং। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২৫ ধাপ এগিয়ে ৫১তম স্থানে উঠেছেন ডানহাতি এই পেসার।

গত রোববার শেষ হওয়া ভারত ও নিউ জিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করা লোকেশ রাহুল ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন।

ভারতের ৫-০এ সিরিজ জয়ে ব্যাট হাতে বড় অবদান রাহুলের। ৫ ইনিংসে ৫৬ গড়ে ২২৪ রান করে সিরিজ সেরা হন তিনি। আর র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা দ্বিতীয় স্থানে উঠেছেন ভারতের এই ওপেনার।

রাহুলকে জায়গা দিতে একধাপ করে নিচে নেমে গেছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (৩) ও নিউ জিল্যান্ডের কলিন মানরো (৪)। আর দুই ধাপ পিছিয়ে ইংল্যান্ডের দাভিদ মালান এখন পাঁচে। আগের মতোই শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা তিনে কোনো পরিবর্তন নেই। শীর্ষে আছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। পরের দুটি স্থানে যথাক্রমে তার সতীর্থ মুজিব উর রহমান ও নিউ জিল্যান্ডের মিচেল স্যান্টনার।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও সেরা তিনের নেই কোনো অদল-বদল। আগের মতোই শীর্ষে আফগানিস্তানের মোহাম্মদ নবি। পরের দুটি স্থানে যথাক্রমে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও জিম্বাবুয়ের শন উইলিয়ামস।

আরও পড়ুন

হাতে ১৪ সেলাই নিয়েও প্লে-অফ খেলতে চান মাশরাফি

সোহাগ হোসেন

সেই পূজাকেই বিয়ে করছেন সৌম্য!

সুযোগ পেলে পাকিস্তানে যেতে আপত্তি নেই আশরাফুলের

সিরিজ জিততে অস্ট্রেলিয়াকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

সাকিব-মাহমুদুল্লাহর পর তৃতীয় ক্রিকেটার হিসেবে বিপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হচ্ছেন মুশফিকুর রহিম

সাকিব না ফেরা পর্যন্ত ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন যিনি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy