খেলাধুলা

এক ম্যাচ হাতে রেখেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়লাভ করলো নিউজিল্যান্ড

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছিল ভারত। কিন্তু এবার নিউজিল্যান্ড তাদের নিজেদের মাটিতে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জয়লাভ করে নিয়েছে।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ২২ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগে ব্যাট করে ভারতকে ২৭৪ রানের লক্ষ্য দেয় কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫১ রানের বেশি তুলতে পারেনি সফরকারীরা।

২৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারত নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শ্রেয়াস আইয়ারের পর রবীন্দ্র জাদেজার অর্ধশতকও দলের জয়ের জন্য যথেষ্ট হয়নি। শেষ পর্যন্ত ৪৮.৩ ওভারে ২৫১ রানে সবকটি উইকেট হারায় টিম ইন্ডিয়া।

৭৭ বলে সর্বোচ্চ ৫৫ রান করেন রবীন্দ্র জাদেজা। ৫৭ বলে ৫২ রান করেন শ্রেয়াস আইয়ার। এছাড়া ৪৯ বলে ৪৫ রান করে নিউজিল্যান্ডের জয় বিলম্বিত করেন নবদ্বীপ সাইনি।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন হামিশ বেনেট, টিম সাউদি, কাইল জেমিসন ও কলিন ডি গ্রান্ডহোম।

এর আগে, টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। ১৬.৫ ওভারের উদ্বোধনী জুটিতে ৯৩ রান তোলেন তারা। গাপটিলের ৭৯ ও নিকোলসের ৪১ রানের পর কিউইদের রানের গতি কিছুটা শ্লথ হয়ে যায়।

২ উইকেটে ১৫৭ রান থেকে ১৯৭ রানে আটটি উইকেট হারায় তারা। তবে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রস টেইলরের অপরাজিত ৭৩ রানের সুবাদে শেষ পর্যন্ত আর কোনো উইকেট না হারিয়ে ২৭৩ রান তোলে স্বাগতিকরা। ২৪ বলে ২৫ রান করে টেইলের যোগ্য সাহচর্য দেন কাইল জেমিসন।

১০ ওভার হাত ঘুরিয়ে ৫৮ রান খরচায় ৩ উইকেট নেয় ভারতের সফলতম বোলার যুজবেন্দ্র চাহাল। এছাড়া শার্দুল ঠাকুর নিয়েছেন ২ উইকেট।

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৪ উইকেটে হারায় স্বাগতিকরা।

আরও পড়ুন

হাতে ১৪ সেলাই নিয়েও প্লে-অফ খেলতে চান মাশরাফি

সোহাগ হোসেন

সৌম্য সরকারের গায়ে হলুদের পর্ব শেষ, বিয়ে রাতে

সোহাগ হোসেন

সেই পূজাকেই বিয়ে করছেন সৌম্য!

সুযোগ পেলে পাকিস্তানে যেতে আপত্তি নেই আশরাফুলের

সিরিজ জিততে অস্ট্রেলিয়াকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

সিপিএলে অস্কার জিতলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

সোহাগ হোসেন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy