খেলাধুলা

এবার রংপুরে ফিরছেন বিশ্ববিজয়ী ‘সম্রাট আকবর’

ইতিহাসে মহান শাসকদের অন্যতম মুঘল সাম্রাজের অধিপতি সম্রাট আকবর। নিজের শা’সন ব্যবস্থার মাধ্যমে সম্রাট আকবর ইতিহাসকে যতটা প্রভা’বিত করতে পেরেছিলেন, ততটা কম ভারতীয় শা’সকই করতে পেরেছেন। এজন্য ইতিহাস তার নাম দিয়েছে ‘আকবর দ্য গ্রেট’।

চারশ বছর পর ঠিক যেন মুঘল সাম্রাজ্যের মতোই ক্রিকেট সাম্রাজ্য বিজয় করলেন আরেক আকবর, আকবর আলি। বোনের মৃ’ত্যুর ১৯ দিনের মাথায় শো’ককে শ’ক্তিতে পরিণত করে দেশকে বিশ্বকাপ শিরোপার আনন্দে ভাসিয়েছেন এই আকবর। বাড়ি রংপুর শহরের পশ্চিম জুম্মাপাড়া মহল্লায়। শৈশব-কৈশোরের স্বর্ণালি দিনগুলো কেটেছে এখানেই।

বাড়ির পাশে বেগম রোকেয়া উচ্চ বিদ্যালয়ে ৫ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে নগরীর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হন আকবর। এখানে অধ্যয়নরত অবস্থায় ২০১২ সালে বিকেএসপিতে সুযোগ পান। এরপর শুধুই এগিয়ে যাওয়ার গল্প। ক্রিকেটের জন্য ছোটবেলা থেকেই পাগল মফস্বল শহরের এই ছেলেটির হাত ধরে আজ বাংলাদেশ পেল বিশ্বজয়ের স্বাদ।

এরই মধ্যে দেশের মাটিতে পা রেখেছেন আকবর বাহিনী। সব ঠিক থাকলে আগামীকাল বৃহস্পতিবার ঢাকা থেকে রংপুরে আসার কথা বিশ্বজয়ী দলটির অধিনায়কের। এদিকে তার আগমন ঘিরে জুম্মাপাড়া ছাড়াও রংপুর নগরীতে শুরু হয়েছে সাজ সাজ রব। নিজ পাড়ায় যেন বইছে ঈদের আনন্দ। শিশু থেকে বয়োবৃদ্ধ সকলেই অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায়- কখন আসবেন ক্রিকেট সাম্রাজ্যের নতুন অধিপতি, তাদের প্রিয় আকবর! তবে এবারের আসাটা ঠিক যেন কোনো রাজ্য জয় করে ফেরার মতই।

গত রোববার রাতে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতকে হারিয়ে যে বিজয়ের সূচনা হয়, তার ঢেউ এখনো আছড়ে পড়ছে আকবরের জন্মভূমি রংপুরে। এরইমধ্যে পশ্চিম জুম্মাপাড়া স্পোর্টিং ক্লাবের আয়োজনে শুরু হয়েছে মঞ্চ তৈরির কাজ, দেয়া হবে সংবর্ধনা। সে সঙ্গে তাকে সংবর্ধনা দিতে প্রস্তুত রংপুর সিটি কর্পোরেশনও। নগরীর পাড়া-মহল্লা জুড়ে এখন একটাই নাম ‘আকবর দ্য গ্রেট’।

আরও পড়ুন

ধোনির মতোই ‘ক্যাপ্টেন কুল’ আকবর আলী, ধীরে গতিতে জয়ের লক্ষ্যে নিচ্ছেন তিনি

রনি শেখ

জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের নেতৃত্বে বিশ্বকাপজয়ী আকবর আলী!

রনি শেখ

আমরা সাকিব ও মাশরাফি ভাইদের ধারাবাহিকতা ধরে রাখতে পারব : আকবর আলী

আকবর আলীদের সাথে যত বছরের চুক্তি করতে যাচ্ছে বিসিবি

সোহাগ হোসেন

আকবর আলীকে সংবর্ধনা দেবে রংপুর সিটি কর্পোরেশন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy