খেলাধুলা

এবার হোয়াইটওয়াশ হওয়ার আশঙ্কায় রয়েছে ভারত

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড। অকল্যান্ডে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতকে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতে নিল কিউয়িরা। এবার হোয়াইটওয়াশের শঙ্কায় ভারত। কিউই বোলারদের বিপক্ষে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং লাইন। শ্রেয়স আইয়ার ছাড়া কোনও ভারতীয় ব্য়াটসম্য়ান রান করতে পারলেন না। কোহলি রান না পেলে ভারতীয় দল ঠিক কতটা সমস্যায় পড়তে পারে, সেটা আরও একবার প্রমাণ হয়ে গেল। ২-০ সিরিজ হেরে ভারতীয় ড্রেসিংরুমে এখন নিস্তব্ধতা।

প্রথম ম্যাচে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেছিলেন রস টেলর। অকল্যান্ডেও সেই ফর্ম নিয়ে এসেছেন। নিউজিল্যান্ড সফরে ভারতীয় বোলারদের একাধিকবার পরীক্ষা নিয়েছেন এই সিনিয়র ব্যাটসম্যান। টেলর এদিন ৭৪ বলে ৭৩ রানের ইনিংস না খেললে নিউ জিল্যান্ডের ইনিংস আরও আগে থেমে যেতে পারত।

শুরুটা ভাল হলেও ম্যাচ গড়ানেরা সঙ্গে সঙ্গে কিউয়ি ব্যাটসম্য়ানদের চেপে ধরেন ভারতীয় বোলাররা। ইনিংস শ্লথ হতে থাকে। তবে শেষ পর্যন্ত মার্টিন গাপ্টিলের ৭৯ ও টেলরের ৭৩ রানের সৌজন্যে নিউজিল্য়ান্ড ২৭৩ রান করে। কুলদীপ যাদবের জায়গায় দলে এসে যুজবেন্দ্র চাহ্বাল তিন উইকেট নেন।

২৭৪ রানের জবাবে ওপেনিংয়ে পৃথ্বী শ ও মায়াঙ্ক আগরওয়ালের জুটি সফল হয়নি। এরপর কোহলিও ১৫ রান করে আউট হয়ে যান। কিউই বোলাররা তখনই ভারতীয় ব্যাটিং লাইনকে চিপে ধরেন। শ্রেয়স আইয়ার লড়াই করার চেষ্টা করেছিলেন। কিন্তু প্রবল চাপে উইকেট ছুঁড়ে দিয়ে যান। এরপর জাদেজা, সাইনি মিলে শেষ চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে ম্য়াচ হাত থেকে বেরিয়ে গিয়েছে। ২৫১ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। কোহলিরা হেরে যায় ২২ রানে।

আরও পড়ুন

হাতে ১৪ সেলাই নিয়েও প্লে-অফ খেলতে চান মাশরাফি

সোহাগ হোসেন

সেই পূজাকেই বিয়ে করছেন সৌম্য!

সুযোগ পেলে পাকিস্তানে যেতে আপত্তি নেই আশরাফুলের

সিরিজ জিততে অস্ট্রেলিয়াকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

সাকিব-মাহমুদুল্লাহর পর তৃতীয় ক্রিকেটার হিসেবে বিপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হচ্ছেন মুশফিকুর রহিম

সাকিব না ফেরা পর্যন্ত ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন যিনি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy