আন্তর্জাতিক

করোনা আত’ঙ্কে মাস্ক স’ঙ্ক’ট, সিঙ্গাপুরে বাড়ছে কনডমের ব্যবহার!

প্রা’ণঘা’তী করোনা ভাই’রাসে আ’ত’ঙ্কি’ত চীনসহ পুরো বিশ্ব। এ আ’ত’ঙ্ক ছড়িয়ে পড়েছে সিঙ্গাপুরও। বৃহস্পতিবার দেশটিতে নতুন করে আরও আটজন করোনা ভাই’রাসে আ’ক্রা’ন্ত হওয়ার খবর পাওয়া গেছে। সিঙ্গাপুরে করোনা আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জন।

এদিকে, করোনা ভাই’রাস থেকে বাঁচতে নিজেদের মতো করে বিভিন্ন সুর’ক্ষামূলক ব্যবস্থা নিচ্ছেন সেখানকার বাসিন্দারা। সম্প্রতি সেখানে প্রচুর পরিমাণে বিক্রি হচ্ছে কনডম। সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম টুডে অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাই’রাসে হাত থেকে নিজেদের বাঁচাতে কনডম ব্যবহার করছেন সিঙ্গাপুরবাসীরা। পাবলিক প্লেসে সংক্রমণ ঠেকাতে ব্যবহৃত হচ্ছে কনডম। যেমন, লিফটের মতো জায়গায় কনডম ব্যবহার করছেন সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়ায় সেই সব ছবি ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি আঙুলে কনডম পরে লিফটের বোতাম টিপছেন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, করোনা ভাই’রাস থেকে বাঁচতে মাস্ক বা অন্যান্য সরঞ্জামে টান পড়তে শুরু করেছে সিঙ্গাপুরে। যতটা চাহিদা তার থেকে অনেক কম সরবরাহ হচ্ছে এসব সরঞ্জাম। ফলে নিজেদের মতো করেই ভাই’রাসের ছোঁয়া এড়িয়ে চলার চেষ্টা করে যাচ্ছেন সাধারণ মানুষ। আর এই কারণেই সিঙ্গাপুরে কনডমের বিক্রি বেড়ে গেছে। দোকানগুলোতে স্টক প্রায় শেষের মুখে।

জানা গেছে, মূলত কনডম বিক্রি শুরু হয়েছে একটি ফান থেকে। আর মজাটি করে কনডম ব্র্যান্ড ডুরেক্সের সিঙ্গাপুর শাখা। তারা মজা করে বলে, নভেল করোনা ভাই’রাসের জীবাণু থেকে বাঁচতে লিফটে আমাদের প্রোডাক্টকে ‘ফিঙ্গার গ্লোভস’ হিসেবে ব্যবহার করতে পারেন। এই কৌতুককেই সিরিয়াসলি নিয়েছেন অনেকে। এমনকি লিফটে বাটন প্রেস করতে আঙুলে কনডম পরতে দেখা গেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy