জাতীয়

ঢাকায় বিএনপির সমাবেশ শনিবার

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তির দিনে ঢাকায় সমাবেশ ও সারাদেশে বিক্ষোভ সমাবেশ ডেকেছে বিএনপি।

|আরো খবর
খালেদা জিয়া কি প্যারোলের আবেদন করছেন!
হরতালে মাঠে ছিল না বিএনপি
বিএনপির সহায়তা চাইলেন তাপস
মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের এক যৌথ সভার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ৭ ফেব্রুয়ারি শুক্রবার খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুম্মা মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং ৮ ফেব্রুয়ারি বেলা ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ।

খালেদা জিয়ার দ্বিতীয় কারাবর্ষপূর্তি উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো পোস্টার ও লিফলেট প্রকাশ করবে বলেও জানান বিএনপি মহাসচিব।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় সাজায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান বিএপি চেয়ারপারসন। গত বছরের ১ এপ্রিল অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কেবিন ব্লকের একটি কেবিনে চিকিৎসা নিচ্ছেন।

বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার দুই বছর সম্পূর্ণ অন্যায়ভাবে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে এবং তার ওপর কারা নির্যাতন চালানো হয়েছে।

তার মুক্তির দাবিতে ও নির্যাতনের প্রতিবাদে আমরা এই যৌথসভার মাধ্যমে এই কর্মসূচি গ্রহণ করেছি। আমরা দাবি জানাচ্ছি, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দেয়া হোক ও তার চিকিৎসার ব্যবস্থা করা হোক। আমরা আশঙ্কা করছি সরকার অত্যন্ত হীন উদ্দেশ্যে তাকে এভাবে অসুস্থতাবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা পরিস্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রীর স্বাস্থ্যের যেকোনো অবণতির জন্য এই সরকারকে সব দায়-দায়িত্ব গ্রহন করতে হবে এবং জনগনের সামনে তাদেরকে একদিন আদালতে দাঁড়াতে হবে।

যৌথ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী, যুবদলের সাইফুল ইসলাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভুঁইয়া, কৃষক দলের হাসান জাফির, তাঁতীদলের আবুল কালাম আজাদ প্রমুখ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy