আন্তর্জাতিক

দিল্লিতেও ভরাডুবির পথে নরেন্দ্র মোদির বিজেপি

মহারাষ্ট্র, ঝাড়খন্ডের পর এবার রাজধানী দিল্লিতেও ভরাডুবির পথে নরেন্দ্র মোদির ক্ষমতাসীন কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপি।

দিল্লি বিধানসভা নির্বাচনের বুথফেরত সমীক্ষায় ক্ষমতাসীন আম আদমি পার্টির (আপ) অরবিন্দ কেজরিওয়ালের জয়জয়কারই দেখা গেছে।

এনডিটিভি জানিয়েছে, দিল্লির ভোটগ্রহণ পর্ব শেষ হতে বিভিন্ন টিভি চ্যানেলে যে বুথফেরত সমীক্ষা দেখানো হয়, তার সবক’টাতেই বিজেপির চেয়ে বেশ খানিকটা এগিয়ে রয়েছে আম আদমি পার্টি (আপ)।

দিল্লি বিধানসভা নির্বাচনে মূলত নরেন্দ্র মোদির বিজেপি বনাম অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির (আপ) মধ্যে লড়াই হয়েছে। কঠোর নিরাপত্তা আর উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় দিল্লি বিধানসভা নির্বাচন।

সকাল ৮টা থেকে ভোট শুরু হয়। চলে সন্ধ্যা ৬টা (বাংলাদেশ সময় সাড়ে ৬টা) পর্যন্ত। ২০১৫ সালের তুলনায় এবার ভোটদানের হার কম। তার পরও শেষ সময় পর্যন্ত ভোট পড়েছে ৫৫%। এরপর শুরু হয় ভোট গণনা। ইভিএমে গৃহীত ভোটের ফলাফল আসতে শুরু করে দ্রুতই।

টাইমস নাও প্রকাশিত জরিপে দেখা গেছে, ৭০টি আসনের মধ্যে এবারে ৪৪টিতে জয়ী হতে পারে আপ। বিজেপি পেতে পারে ২৬টি আসন।

নিউজ এক্স পোলস্ট্র্যাটের দাবি, ৫০-৫৬টি আসনে জয়ী হতে পারে আপ। বিজেপি পেতে পারে ১০-১৪টি আসন।

সুদর্শন নিউজের সমীক্ষায় দেখা গিয়েছে, ৪০-৪৫টি আসনে জয়ী হতে পারে অরবিন্দ কেজরিওয়ালের দল। ২৪-২৮টি আসন যেতে পারে বিজেপির দখলে। কংগ্রেস পেতে পারে ২-৩টি আসন।

রিপাবলিক-জন বাতের সমীক্ষাতেও এগিয়ে রয়েছে আপ। তাদের দাবি, এ বারে ৪৮-৬১টি আসন পেতে পারে তারা। ৯-২১টি আসন যেতে পারে বিজেপির ঝুলিতে। কংগ্রেস পেতে পারে একটি আসন।

ইন্ডিয়া নিউজ-নেতার দাবি, ৫৩-৫৭টি আসন পেতে পারে অরবিন্দ কেজরিওয়ালের দল। ১১-১৭টি আসন পেতে পারে বিজেপি। কংগ্রেস পেতে পারে ০-২টি আসন।

টিভি নাইন ভারতবর্ষ সিসেরোর সমীক্ষাতেও এগিয়ে আপ। তাদের দাবি, ৫৪টি আসন পেতে পারে আপ। বিজেপি পেতে পারে ১৫টি আসন। একটি আসন পেতে পারে কংগ্রেস।

এর আগে এনআরসির কারণে মহারাষ্ট্র ছাড়াও পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খন্ডেও কুরসি হারিয়েছে ক্ষমতাসীন কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপি।

আরও পড়ুন

মোদির ভুলের কারণেই কাশ্মীর স্বাধীন হবে: ইমরান খান

ভারতের প্রধানমন্ত্রী মোদির বাসভবনে ভয়াবহ আগুন

নরেন্দ্র মোদি দুই নম্বর ব্যক্তি : ডোনাল্ড ট্রাম্প

রনি শেখ

চীনে করোনা ভাইরাস: মার্চে দেশের ৮০ শতাংশ গার্মেন্টস বন্ধ হওয়ার আশঙ্কা

খালেদা জিয়ার মুক্তির দাবিতে লন্ডনের ট্রাফেলগার স্কয়ারে অনশন

করোনাভাইরাস প্রতিরোধে বিল গেটস দম্পতির ১০ কোটি ডলার অনুদান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy