খেলাধুলা

বাংলাদেশের ভক্তদের জন্য ‘বিগ ব্যাশ’ কে না বলে দিলেন আন্দ্রে রাসেল

বর্তমান বিশ্বে অন্যতম সেরা বিধ্বংসী ক্রিকেটার হিসেবে ধরা হয় ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলকে। বিশেষ করে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গুলিতে প্রথম কাতারের নাম থাকে এই বিধ্বংসী অলরাউন্ডারের। তাকে দলে নিতে যেকোনো প্রস্তাবে রাজি হয় ফ্র্যাঞ্চাইজিগুলো। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার এবারের মৌসুমেও খেলতে আসছেন বিপিএলে।

আর এইজন্য অস্ট্রেলিয়াতে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশকে না বলে দিয়েছেন আন্দ্রে রাসেল। সোমবার অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক ‘সিডনি মর্নিং হেরাল্ড’ সূত্রে জানা গেছে এ খবর। যদি ও কিছুদিন আগেই খবর হয়ে গিয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে খেলতে আসছে না রাসেল। রাজশাহী রয়্যালসের হয়ে মাঠ মাতাবেন রাসেল।

গত মৌসুমে মেলবোর্ন রেনেগেডসের বিগব্যাশ শিরোপা জয়ের পেছনে অন্যতম ভূমিকা ছিল আন্দ্রে রাসেলের। ৩১ বছর বয়সী এ তারকাকে এবারও ধরে রাখার জন্য মরিয়া হয়ে চেষ্টা চালিয়েছিল রেনেগেডস। কিন্তু পারিশ্রমিক নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তিনি সমঝোতায় পৌঁছাতে না পারায় চুক্তি হয়নি।

গতকাল রেনেগেডস পাকাপাকিভাবে জানিয়ে দেয় যে, এবার বিগব্যাশে রাসেলকে পাচ্ছে না তারা। রাসেলের সঙ্গে যে বিপিএলের দল রাজশাহী রয়্যালসের চুক্তি হয়ে গেছে, সেটাও জানিয়েছে তারা। রাসেলকে না পাওয়ায় বিগব্যাশ এখন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ডেল স্টেনের পেছনে ছুটছে। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে নিয়েও চলছে টানাটানি।

মেলবোর্ন রেনেগেডস গতকাল জানিয়েছে, তারা নবীর সঙ্গে চুক্তির চেষ্টা করছে। কিন্তু রংপুর রেঞ্জার্স নিশ্চিত করেছে যে, নবীর সঙ্গে চুক্তি হয়ে গেছে তাদের। আফগান এ অলরাউন্ডার আসন্ন বিপিএলে রংপুরের অধিনায়কত্ব করবেন বলেও জানা গেছে। আসলে দুটি টুর্নামেন্ট প্রায় একই সময়ে হওয়ায় এ সমস্যার তৈরি হয়েছে। ১১ ডিসেম্বর থেকে শুরু হবে বিপিএল। আর বিগব্যাশ শুরু হচ্ছে ১৭ ডিসেম্বর থেকে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy