বিপিএলে ভালো পারফরম্যান্স করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেতে চান এনামুল হক বিজয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এ ভালো খেলে জাতীয় দলে সুযোগ করে নিয়েছিলেন আনামুল হক বিজয়। কিন্তু ধারাবাহিকভাবে পারফরম্যান্সের না করায় বারবার জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে তাকে। সর্বশেষ গত জুলাইয়ে ফিরেছিলেন জাতীয় দলে।

শ্রীলঙ্কা সফরে মাত্র একটি ওয়ানডেতে একাদশে ‍সুযোগ পেয়ে আউট হয়ে যান ১৪ রান করে। সেই ব্যর্থতায় আবার জাতীয় দল থেকে বাদ! তবে হাল ছাড়তে রাজি নন এনামুল হক বিজয়। এবারের বিপিএলে ভালো খেলে দলে ফেরার লক্ষ্য এই টপ অর্ডার ব্যাটসম্যানের।

সম্প্রতি শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্স স্বপ্ন দেখাচ্ছে তাকে। এই প্রথম শ্রেণির টুর্নামেন্টে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি সহ দ্বিতীয় সর্বোচ্চ ৫০৬ রান এসেছে বিজয়ের ব্যাট থেকে। জাতীয় লিগের সাফল্যে তার কণ্ঠে আশাবাদের সুর।

রবিবার মিরপুর ক্রিকেট একাডেমিতে ঢাকা প্লাটুনের অনুশীলন শেষে সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘বিপিএলে ভালো খেলে প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা করে নিয়েছিলাম। এবারও বিপিএলে ভালো পারফর্ম করে দলে ফিরতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করার চেষ্টা করবো।’

ঢাকা প্লাটুন টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল। মাশরাফি-তামিম ছাড়াও দলে আছেন দুই কার্যকর অলরাউন্ডার শহীদ আফ্রিদি ও থিসারা পেরারা। দলের সাফল্য নিয়ে তাই দারুণ আশাবাদী বিজয়, ‘ঢাকা প্লাটুন এবার দারুণ শক্তিশালী দল গড়েছে।

দেশসেরা ওপেনার তামিম ইকবাল, টেস্ট অধিনায়ক মুমিনুল, মাশরাফি ভাইয়ের মতো লিডার, ঘরোয়া ক্রিকেটে সফল রকিবুল ও আরিফুল ছাড়াও সালাউদ্দিন স্যারের মতো কোচ আছেন আমাদের দলে। সঙ্গে আছেন আফ্রিদি-থিসারা পেরেরা-ওয়াহাব রিয়াজ। আশা করি, আমরা সাফল্য পাবো।’

এবারের বিপিএল ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে টুর্নামেন্টের আয়োজন থেকে দল গঠন পর্যন্ত সব কিছুই হচ্ছে ক্রিকেট বোর্ডের অধীনে।

নতুন আয়োজন হলেও বিপিএল নিয়ে একই রকম রোমাঞ্চ বোধ করছেন বিজয়, ‘বিপিএল মানেই আলাদা উত্তেজনা। দেশের প্রত্যেক ক্রিকেট ভক্তের জন্য এটা আকর্ষণীয় টুর্নামেন্ট। আমরা ক্রিকেটাররাও বিপিএল নিয়ে রোমাঞ্চিত।’

Comments are closed.