খেলাধুলা

বিরাট কোহলি, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নারদের পিছনে ফেলে ২০১৯ সালের সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন নিষিদ্ধ সাকিব আল হাসান

এবারের ওয়ানডে বিশ্বকাপের ব্যাটিং এবং বোলিংয়ে সবাইকে ছাড়িয়ে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে সব দিক দিয়েই দুর্দান্ত খেলেছে আমি বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কার দাবিতে সবার থেকে এগিয়ে ছিলেন সাকিব।

কিন্তু শেষ পর্যন্ত হতাশাজনক পারফরম্যান্সে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে‌। তবে সাকিব ছিলেন সবার থেকে আলাদা।

ছবি গেটিং ইমেজ

গত এক বছরে কমপক্ষে ১০টি ওয়ানডে খেলা ক্রিকেটারদের মধ্যে সবেচেয়ে বেশি গড়ের মালিক সাকিব আল হাসান। ভারতের রানমেশিন ভিরাট কোহলি বা বিশ্বকাপে ৪ শতক হাঁকানো রোহিত শর্মাও আসতে পারেননি সাকিবের আশপাশে।

এ সময়ে ১১ ম্যাচে ব্যাট করে সাকিব ৯৩.২৫ গড়ে করেছেন ৭৪৬ রান। সাকিবের পর ৭৩.৭৭ গড় নিয়ে দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার ফন ডার ডুসেন। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (৭১.৮৮) জেসন রয় ৭০ (৭০.৪১) এবং ফ্যাফ ডু প্লেসিস (৬৭.৮৩)।

এরপরই আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৬৪.৪০ গড় নিয়ে তালিকার ছয়ে আছেন তিনি। সেরা দশে আরো আছেন, বাবর আজম (৬০.৬৬), মহেন্দ্র সিং ধোনি (৬০.০০), বেন স্টোকস (৫৯.৯১) ও কেন উইলিয়ামসন (৫৯.২৫)।

আরও পড়ুন

সাকিবের পর এবার নিষিদ্ধ হচ্ছেন বাংলাদেশ দলের তরুণ ফাস্ট বোলার

সোহাগ হোসেন

সাকিবকে ভোট দিতে এখানে ক্লিক করুন

সোহাগ হোসেন

মধ্যরাতে কম্বল-তাবু নিয়ে শীতার্ত মানুষদের পাঁশে দাঁড়ালেন সাকিব

সোহাগ হোসেন

বিশ্ব ইজতেমায় যোগ দিলেন মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল।

বিপিএলে ৬ আসরের মধ্যে ৩ আসরে ম্যান অফ দা টুর্ণামেন্টে নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান

সোহাগ হোসেন

বাবরকে হারিয়ে বর্ষসেরা ব্যাটসম্যান সাকিব

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy