খেলাধুলা

বৃষ্টির কারণে খেলা পরিত্যক্ত হলে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে বাংলাদেশ দলকে

বিশ্বকাপ জয়ের আরো কাছে পৌঁছে গেছে বাংলাদেশ যুবারা। এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশর স্কোর ছিলো ৪১ ওভার শেষে ১৬৩ রান। ভারতের ১৭৮ রানের লক্ষ্যে পৌঁছতে দরকার আর মাত্র ১৫ হলে রান। তবে এরপরেই শুরু হয়েছে বৃষ্টি। বৃষ্টি হলেও বাংলাদেশের জন্য সুখবর হয়েছে। বৃষ্টির কারণে খেলা পরিত্যক্ত হলে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে বাংলাদেশ দলকে। তার কারণ বৃষ্টির আইনে এই মুহূর্তে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪৭ রান। সেখানে বাংলাদেশ করেছে ১৬৩ রান।

এর আগে দলীয় ৫০ রানে ছক্কা হাঁকাতে গিয়ে মিড-উইকেটে কার্তিকের হাতে ক্যাচ হয়েছেন তানজিদ। তার সংগ্রহ ১৭ রান। সেমিফাইনাল ম্যাচে সেঞ্চুরি করা মাহমুদুল হাসান ফিরেছেন ব্যক্তিগত ৮ রানে। ১৫তম ওভারে এলবিডব্লিউ হয়েছেন তৌহিদ হৃদয়। তিনি রানের খাতা খুলতে পারেননি। দলীয় ৬৫ রানে স্ট্যাম্পিং হয়েছেন শাহাদাৎ হোসেন। ১০ বল খেলে তার সংগ্রহ ১ রান।

দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারত। সুতরাং, যুব বিশ্বকাপের শিরোপা জিততে বাংলাদেশের সামনে এখন লক্ষ্য ১৭৮ রানের।

ভারতের ব্যাটসম্যানদের মধ্যে একজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করতে পেরেছেন। ৮৮ রান করে আউট হন যশওয়াল। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ করেন তিলক ভার্মা। বাংলাদেশের বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ২টি, তানজিম হাসান সাকিব ২টি, অভিষেক দাস ৩টি ও রাকিবুল হাসান ১টি করে উইকেট শিকার করেছেন।

ভারতের দলীয় ৯ রানে প্রথম আঘাতটি এনেছিলেন অভিষেক দাস। এরপর যশওয়াল ও তিলকের জুটিতে প্রতিরোধ গড়ে তোলে ভারত। ২৯তম ওভারে এই জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। পরে আর ভারতীয় ব্যাটসম্যানদের থিতু হওয়ার সুযোগ দেননি বাংলাদেশের বোলাররা। একের পর এক উইকেট নিয়ে তাদের অলআউট করে দেয় আকবর আলীর দল।

আরও পড়ুন

হাতে ১৪ সেলাই নিয়েও প্লে-অফ খেলতে চান মাশরাফি

সোহাগ হোসেন

সেই পূজাকেই বিয়ে করছেন সৌম্য!

সুযোগ পেলে পাকিস্তানে যেতে আপত্তি নেই আশরাফুলের

সিরিজ জিততে অস্ট্রেলিয়াকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

সাকিব-মাহমুদুল্লাহর পর তৃতীয় ক্রিকেটার হিসেবে বিপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হচ্ছেন মুশফিকুর রহিম

সাকিব না ফেরা পর্যন্ত ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন যিনি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy