ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড যদি কেউ ভাঙতে পারে সে হলো রোহিত শর্মা : ডেভিড ওয়ার্নার

অনেকদিন পর টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি দেখেছে ক্রিকেট বিশ্ব। অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে প্রায় ভেঙে দিয়েছিলেন ক্রিকেট কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড। কিন্তু শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া দল ইনিংস ঘোষণা করলে সে স্বপ্ন পূরণ হয়নি ডেভিড ওয়ার্নারের। থেমে যেতে হয় অপরাজিত ৩৩৫ রানে।

আর কারও পক্ষে কি কোনও দিন সম্ভব হবে টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলা? লারাকে টপকে যাওয়া? স্বয়ং ওয়ার্নার মনে করেন, এক জনের পক্ষে লারার এই রেকর্ড ভাঙা সম্ভব। তিনি ভারতের রোহিত শর্মা।

ছবি বিসিসিআই
ট্রিপল সেঞ্চুরি করে উঠে সাংবাদিকদের ওয়ার্নার বলেন, ‘‘আমাকে যদি কোনও এক জনের নাম করতে বলেন, তা হলে রোহিত শর্মার কথা বলব। হ্যাঁ, রোহিতই।”

২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অপরাজিত চারশো রান করেছিলেন লারা। যে রেকর্ড এখনও অক্ষত। কী ভাবে এই কঠিন লক্ষ্যে পৌঁছনো সম্ভব? ওয়ার্নার বলেছেন, ‘‘এটা নির্ভর করে ব্যাটসম্যানের উপরে। এমনিতে বাউন্ডারি বড় হয়। আর অতটা সময় ব্যাট করতে হলে ক্লান্ত হয়ে যেতেই হবে ব্যাটসম্যানকে।

তখন বাউন্ডারিতে বল পাঠানো বেশ কঠিন হয়ে যায়। আমি তো এতটাই ক্লান্ত হয়ে পড়েছিলাম যে, দুই রান নেওয়া শুরু করি। বুঝতে পারছিলাম, বাউন্ডারিতে বল পাঠানোর শক্তি আর নেই। কেউ যদি লারার এই রেকর্ড ভাঙে, তবে রোহিতই হবে বলে আমার ধারণা। ’’

Comments are closed.