সারাদেশ

‘মানবিক সেবা দিয়ে বিভিন্ন দেশে হৃদয় জয় করেছে বাংলাদেশ সেনাবাহিনী’

অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি বিদ্যমান কিছু সামাজিক অভিশাপের বিরুদ্ধে সতর্ক নজর রাখার জন্য সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে মিরপুর সেনানিবাসে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) শেখ হাসিনা কমপ্লেক্সে ২০১৯-২০ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ”সরকার এসব সামাজিক অ’ভিশা’প নি’র্মূ’ল করতে ‘জিরো টলা’রেন্স’ নীতি অনুসরণ করবে। সমাজে মা’দক, সন্ত্রা’সবাদ, জ’ঙ্গিবাদ ও দুর্নী’তির মতো কিছু সামাজিক অ’ভিশা’প রয়েছে। আমি এসব বিষয়ে আপনাদের বিশেষ মনোযো’গ আক’র্ষণ করছি। বাংলাদেশ সশ’স্ত্র বাহিনী পৃথিবীর যেখানে কাজ করেছে সেখানেই সুনাম অর্জন করেছে। মানবিক সেবা দিয়ে বিভিন্ন দেশে স্থানীয় মানুষের হৃদয় জয় করেছে বাংলাদেশ সেনাবাহিনী।”

সমাজের বিদ্যমান অপ’রাধের বি’রু’দ্ধে চলমান অভি’যান পরিচালনায় সরকারের অবস্থানের কথা উল্লেখ করে তিনি বলেন, ”আমরা ইতোমধ্যে স’ন্ত্রা’সবাদ, জ’ঙ্গিবাদ, মা’দক ও দুর্নী’তির বি’রু’দ্ধে জিরো টলা’রেন্স নীতি ঘোষণা করেছি। অপ’রাধবিরো’ধী এ অভি’যান অব্যাহত থাকবে। সমাজকে র’ক্ষার জন্য এ ধরনের অভি’শাপ নি’র্মূ’ল করা জ’রুরি। কারণ আমরা আমাদের সন্তানদের জীবন ধ্বং’স করার কোনো সুযোগ দিতে চাই না।”

শেখ হাসিনা বলেন, ”সরকার সশ’স্ত্র বাহিনীকে পুরো বিশ্বের সঙ্গে যেন তাল মিলিয়ে চলতে পারে তেমনই একটি আধুনিক ও সুসজ্জিত বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করছে। তরুণদের মেধা, জ্ঞান এবং শক্তি দেশের কল্যাণে কাজে লাগাতে চায় সরকার। আমি সশ’স্ত্র বাহিনীকে এমনভাবে উন্নত করতে চাই, যাতে তারা যেকোনো দেশে যেকোনো পরি’স্থিতিতে শান্তি র’ক্ষায় কাজ করে যেতে পারে।”

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy