খেলাধুলা

যে কারণে পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে বাংলাদেশ

অবশেষে চূড়ান্ত হলো বাংলাদেশের পাকিস্তান সিরিজ। তিনটি টি-টোয়েন্টি দুটি টেস্ট এবং ওয়ানডে ম্যাচ খেলতে পাকিস্তানে তিন ভাগে সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রথমে পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতেই তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে ২৪-২৭ জানুয়ারি। এরপর দেশে ফিরে আসবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরপর ফেব্রুয়ারিতে একটি টেস্ট ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল।

৭-১১ ফেব্রুয়ারিতে রাউলাপিন্ডিতে ১ম টেস্টে খেলবে বাংলাদেশ। তুমি সময় না থাকার কারণে বাকি একটি টেস্ট এবং ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে এপ্রিলে। পাকিস্তানের অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ পিএসএল।

পি এস এল এর পরেই একটি টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে একমাত্র ওয়ানডে ম্যাচ এবং ৫ এপ্রিল থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বর্তমানে সংযুক্ত আরব আমিরাত সফর করছেন। সেখানে সিরিজের ভাগ্য নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান এহসান মানির সাথে বৈঠক করেন তিনি। মঙ্গলবার বিকালে দুবাইয়ে অনুষ্ঠিত বৈঠকে মধ্যস্থতা করেন আইসিসি চেয়ারম্যান শশাংক মনোহর, পিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়।

পাকিস্তান সফর নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমাদের অবস্থান বোঝার জন্য আমাকে অবশ্যই পিসিবিকে ধন্যবাদ জানাতে হবে। পারস্পরিক গ্রহণযোগ্য উপায়ে একটি সমাধান আসায় আমরা সন্তুষ্ট। আইসিসি ও এফটিপির প্রতিশ্রুতি রক্ষার ক্ষেত্রে আমাদের আন্তরিক প্রচেষ্টা একটি উদাহরণ হয়ে থাকবে।’

এর আগে গত ১২ জানুয়ারি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, বাংলাদেশ শুধু তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। টেস্ট খেলবে না।

তারও আগে গত ৭ জানুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, অধিকাংশ ক্রিকেটার পাকিস্তান সফরে যেতে আগ্রহী নন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, ‘বোর্ড এই সিরিজ নিয়ে সন্তুষ্ট নয়। এখনো সিরিজের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। সিরিজ নিয়ে অধিকাংশ ক্রিকেটার তাদের অনাগ্রহের কথা বোর্ড সভাপতিকে জানিয়েছে।’

বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ভাগে-

২৪ জানুয়ারি- ১ম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি- ২য় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি- ৩য় টি-টোয়েন্টি, লাহোর

২য় ভাগে-

৭-১১ ফেব্রুয়ারি- ১ম টেস্ট, রাউলাপিন্ডি

৩য় ভাগে-

৩ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি

৫-৯ এপ্রিল- ২য় টেস্ট, করাচি

আরও পড়ুন

হাতে ১৪ সেলাই নিয়েও প্লে-অফ খেলতে চান মাশরাফি

সোহাগ হোসেন

সিরিজ জিততে অস্ট্রেলিয়াকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

সাকিব-মাহমুদুল্লাহর পর তৃতীয় ক্রিকেটার হিসেবে বিপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হচ্ছেন মুশফিকুর রহিম

সত্যই পাকিস্তান সফরে না যেতে পেরে খুব খারাপ লাগছে : মুশফিকুর রহিম

সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ ভয়ঙ্কর দল। বাংলাদেশ যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে : মিসবাহ-উল-হক

মধ্যরাতে কম্বল-তাবু নিয়ে শীতার্ত মানুষদের পাঁশে দাঁড়ালেন সাকিব

সোহাগ হোসেন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy