খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে ইতিহাসের সামনে দাঁড়িয়ে সাব্বির রহমান

টি টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশ দলে জায়গা করে নিয়েছিলেন সাব্বির রহমান। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় মারকুটে এই ব্যাটসম্যান। রানে গড়ের দিক থেকে সাকিব-তামিমদের থেকে অনেক এগিয়ে রয়েছেন সাব্বির রহমান।

যদিও বর্তমান সময়ে ফর্মে না থাকলেও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ভারতের বিপক্ষে ৭৭ রানের চমৎকার ইনিংস খেলেছিলেন সাব্বির রহমান। শুধু তাই নয় টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে ধারাবাহিক এই ব্যাটসম্যান এবার দাঁড়িয়ে নতুন এক ইতিহাসের সামনে। বাংলাদেশ দলের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারে এক হাজার রানের সামনে দাঁড়িয়ে সাব্বির রহমান।

এখন পর্যন্ত ৩৯ ম্যাচে ৩৮ ইনিংসে ৮৯৩ রান করেছেন সাব্বির। ১২২ স্ট্রাইক-রেটে ২৭ গড়ে এখন পর্যন্ত চারটি অর্ধশতক করেছেন সাব্বির। এছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৪ টি চার সহ ২৮ টি ছক্কা মেরেছেন তিনি। এক ইনিংসে সাব্বিরের সর্বোচ্চ ব্যক্তিগত রান ৮০।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আর মাত্র ১০৭ রান করতে পারলেই পঞ্চম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১ হাজার রানের মালিক হবেন সাব্বির রহমান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy