খেলাধুলা

ঈদ করতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা সাকিবের

স্পোর্টস ডেস্ক: দেরাদুনেও তিনি দলের সফরসঙ্গী হয়েছিলেন তিনদিন পর। ওয়েস্ট ইন্ডিজেও কি তাই হবে? অধিনায়ক সাকিব কি আবারও একা দলের সঙ্গে যোগ দেবেন?

সোমবার সন্ধ্যায় সোনারগাঁও হোটেলে বিসিবির ইফতার ও সালমা-রুমানা-জাহানারাদের সংবর্ধনা অনুষ্ঠান রেখেই সাকিবের তড়িঘড়ি হোটেল ত্যাগ করা জন্ম দিল কৌতূহলী প্রশ্নের। তখনই হোটেলের বলরুমের একাংশে গুঞ্জন, আজ রাতেই সপরিবারে ঈদ করতে যুক্তরাষ্ট্র পাড়ি জমাচ্ছেন সাকিব আল হাসান। মধ্যরাতে তার ফ্লাইট।

তাই শেষ মুহূর্তের প্রস্তুতির জন্য কোনো রকমে ইফতার সেরেই হোটেল ছেড়ে বাড়ির উদ্দেশে যাত্রা। গুঞ্জন নয়; সত্যি। আজ রাত ১টা ৪০ মিনিটে এমিরেটসের ফ্লাইটে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব। সঙ্গে তার স্ত্রী ও কন্যাও যাচ্ছে।

জাতীয় দলের ক্রিকেটার ও ভিনদেশি ক্রিকেটার এবং কোচকে বিসিবির পক্ষ থেকে স্বাগত ও বিদায় জানাতে যাকে সবসময় বিমানবন্দরে দেখা যায় সেই ওয়াসিম খান রাত ১২টার কয়েক মিনিট আগে  জানালেন, আমি সাকিবকে বিদায় জানাতে বিমানবন্দরে এসেছি। ১টা ৪০ মিনিটের ফ্লাইটে দুবাই হয়ে যুক্তরাষ্ট্র যাবেন সাকিব।

একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে, ঈদ করতেই যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব। সেখান থেকে ঈদের ছুটির পর ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে যুক্ত হবেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

এদিকে সাকিবের দেশত্যাগের পর ঈদের ছুটি শেষে অন্তত দুদিন (২০-২১ জুন) জাতীয় দল নতুন কোচ স্টিভ রোডসের অধীনে অনুশীলন করবে। সেই অনুশীলন শেষে একদিন বিশ্রাম। তারপরই ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে পাড়ি জমাবে বাংলাদেশ দল।

তার মানে, দেশের মাটিতে নতুন কোচের অধীনে অনুশীলন করা হবে না সাকিবের। কোচ স্টিভ রোডসের সঙ্গে অধিনায়ক সাকিবের দেখা হবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

এমনিতেই সাকিবের হেয়ালি আচরণ নানা প্রশ্নের জন্ম দিয়েছে। আবারও সোমবার বিকেলে বিসিবির পরিচালক পর্ষদের সভায়, সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে সাকিবের দল পরিচালনা নিয়ে বেশ উত্তপ্ত কথাবার্তা হয়েছে। কয়েকজন শীর্ষ পরিচালক, সাকিবের নেতৃত্ব গুণ নিয়ে প্রশ্ন তুলেছেন বলে জানা গেছে। আফগানিস্তানের সঙ্গে হোয়াইটওয়াশ হওয়ার পেছনে অনুজ্জ্বল টিম পারফরম্যান্সের পাশাপাশি সাকিবের দুর্বল দল পরিচালনাও পরোক্ষভাবে দায়ী, এমন কথাও উঠেছে।

যেহেতু, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে গুরুত্বপূর্ণ সিরিজ দরজায় কড়া নাড়ছে, তাই আজকের মিটিংয়েই সাকিবের অধিনায়কত্ব নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। এটা আগামী বোর্ড সভায় আলোচনার কথা বলা হয়েছে।

পরিষ্কার বোঝা যাচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ অধিনায়ক সাকিবের এসিড টেস্ট। সেখানে দল ব্যর্থ হলে তার অধিনায়কত্ব হুমকির মুখে পড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে। টেস্ট সিরিজ খারাপ হলে যুক্তরাষ্ট্রে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে সেখানে সাকিবের বদলে মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।জাগো নিউজ

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাপীর কারণে যেভাবে বদলে গেল রুবেলের ক্যারিয়ার!

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

সোহাগ হোসেন

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হ্যাটট্রিক ৪ মেরে সেঞ্চুরির পথে সাকিব আল হাসান

Sheikh Anik

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy