খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলবেন না মোস্তাফিজ। বাংলাদেশ এ দলের হয়ে শ্রীলঙ্কা সিরিজের খেলবেন মুস্তাফিজুর রহমান

গেল আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা মোস্তাফিজুর রহমান আঙ্গুলে চোট পান নিজেদের শেষ ম্যাচে। চোট নিয়ে দেশে ফিরলেও বিসিবি মেডিকেল বিভাগকে কিছু না জানিয়েই দেশের বাড়ি বেড়াতে চলে যান।

সেখান থেকে ফিরে একদিনের জন্য দলের অনুশীলন ক্যাস্পে যোগ দেন। পরে দেরাদুন যাওয়ার আগের দিন বিকেলে বিসিবি মেডিকেলে পা দেখাতে এলে চিকিৎসক জানিয়ে দেন তার আফগান সিরিজে অংশ নেয়া হচ্ছে না। শুধু তাই নয় এবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলা হচ্ছে না কাটার মাস্টারের।

মঙ্গলবার (১২ জুন) আসন্ন ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফরে মোস্তাফিজের খেলার সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তার বক্তব্যে বিষয়টি স্পষ্ট হলো।

দেবাশীষ বলেন, ‘আইপিএল খেলতে গিয়ে গত মাসের ২০ তারিখে ও বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলে ব্যথা পেয়েছে। এই ধরনের চোটে পড়লে সাধারণত আমরা ২১ দিনের জন্য কোনো ধরনের ওজন না নেয়ার পরামর্শ দিয়ে থাকি। যেন কোনোভাবেই পায়ের ওপরে চাপ না পড়ে।

সমস্যা হয়েছে প্রথম এক সপ্তাহ ও পর্যাপ্ত বিশ্রাম নিতে পারেনি। সেজন্য আমরা গেল মাসের ২৫, ২৬ তারিখ থেকে ওর ২১ দিনের হিসেব করছি। সেক্ষেত্রে এ মাসের ১৪, ১৫ তারিখ ওর ২১ দিন হয়ে যায়। সেই পর্যন্ত ওকে ওজনহীন কার্যকলাপ চালিয়ে যেতে হবে।

ঈদের পরে ওকে হাঁটার অনুমতি দেব। সেটা যদি ও করতে পারে তাহলে দৌড়ানোর অনুমতি পাবে। আমরা ধরে নিচ্ছি বোলিং করতে ওর ঈদের পরেও সপ্তাহখানেক লেগে যাবে। এটাও নির্ভর করছে ওর উন্নতির ওপর।’

‘আমাদের একটা পরিকল্পনা আছে ওকে আমরা আসন্ন শ্রীলঙ্কার সাথে বাংলাদেশ ‘এ’ দলের যে খেলা আছে সেখানে খেলাবো। ফিটনেসের জন্যই মূলত দুটি ম্যাচ খেলাবে। যদি সে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি কোনো ঝক্কি ছাড়া খেলতে পারে তারপরে সে ওয়েস্ট ইন্ডিজ দলের সাথে যোগ দিতে পারবে।

তবে প্রথম টেস্টে থাকাটা ওর জন্য কঠিন হবে। আসলো ও বোলিং শুরু করলে বুঝতে পারবো সিরিজে সে খেলতে পারবে কী না। তবে সামান্যতম সমস্যা হলেও ওকে আমরা খেলার অনুমতি দেব না।’-যোগ করেন দেবাশীষ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy