খেলাধুলা

আজকের বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

স্পোর্টস ডেস্ক: দেখতে দেখতে হাজির বিশ্বকাপ। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে চমক। ইউরোপ ও এশিয়ায় হচ্ছে এবারের বিশ্বকাপ। মূলকথা রাশিয়া আছে দুই মহাদেশ জুড়ে। বিশ্বের সবচেয়ে বড় এই দেশটিতে জমেছে বিশ্বকাপের আসর। বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানটা জমকালো করে তুলতে রাশিয়া চেষ্টার কমতি।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মানেই ’দ্য গ্রেটেস্ট শো অব দ্য ওয়ার্ল্ড’। তাই প্রত্যেক বিশ্বকাপেই চোখ ধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে বিশ্ববাসীর সামনে নিজস্ব সংস্কৃতি তুলে ধরতে চায় স্বাগতিক দেশগুলো। ব্যতিক্রম হচ্ছে না এবারও। চলুন দেখে নেওয়া যাক কি থাকছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে।

স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ শুরুর আধ ঘণ্টা আগে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৮.৩০ এ প্রথম ও ফাইনাল ম্যাচের ভেন্যু মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হবে এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।

এবারের বিশ্বকাপে  ব্রিটিশ সেলিব্রিটি গায়ক রবি উইলিয়ামস  তাঁর সুরের জাদুতে মুগ্ধ করবেন কোটি কোটি দর্শকদের। এছাড়া স্বাগতিকদের প্রতিনিধি হিসেবে তাঁর সাথে যোগ দেবেন জনপ্রিয় রুশ সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনা বছর দুয়েক আগে রবি উইলিয়ামস ‘পার্টি লাইক আ রাশান’ নামে একটি গান গেয়ে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন। লুঝনিকি স্টেডিয়ামে সেই গানটি গাইবার সাহস কি দেখাবেন তিনি? সেসময় টুইটারে রবি ভক্তদের জানিয়েছিলেন, ‘গানটি অবশ্যই পুতিনকে নিয়ে নয়।’ পুতিন স্বয়ং থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে, তাঁকে শুনিয়ে গানটি গাওয়ার ঝুঁকি বোধহয় নেবেন না রবি! ব্রাজিলের সাবেক ফুটবলার ও একসময়ে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা রোনালদো অংশ নেবেন উদ্বোধনী অনুষ্ঠানে।

উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে বেশ সংক্ষিপ্ত। মাত্র আধঘণ্টা স্থায়ী হবে গোটা আয়োজন। বিশ্বকাপের থিম সং পারফরম্যান্স অনেকগুলো আসর ধরেই উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ। শাকিরার ওয়াকা ওয়াকা, পিটবুল আর জেনিফার লোপেজের উই আর ওয়ান নাচিয়েছিল শ্রোতাদের। রাশিয়া বিশ্বকাপের গান ‘লিভ ইট আপ’ অবশ্য শিল্পীরা গাইবেন একদম শেষ দিনে, ফাইনালের আগে!

উদ্বোধনী অনুষ্ঠানে ৫০০ জনের মতো নৃত্যশিল্পী, জিমন্যাস্ট ও ট্র্যাম্পোলিনিস্ট পারফরম করবেন। তাঁরা শ্রদ্ধার্ঘ্য জানাবেন রুশ সংস্কৃতির প্রতি। মাঠে বসে ৮০ হাজার দর্শক ও টেলিভিশনে অসংখ্য দর্শক দেখবেন বিশ্বকাপের উদ্বোধনী আয়োজন। এ ছাড়া অপেরা গায়ক, পিয়ানো-শিল্পীরা অংশ নেবেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে। সঙ্গে থাকবে নানা চমক, যা আগেই জানাতে নারাজ আয়োজকরা।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানসহ ৬৪ টি ম্যাচ সরাসরি দেখা যাবে সনি টেন টু তে। পাশাপাশি এইচডি দেখা যাবে সনি টেন ওয়ান এইচডি ও সনি টেন টু এইচডিতেও তা দেখানো হবে।  বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে বিটিভি, মাছরাঙ্গা টেলিভিশন ও নাগরিক টিভিতে দেখা যাবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাপীর কারণে যেভাবে বদলে গেল রুবেলের ক্যারিয়ার!

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

সোহাগ হোসেন

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হ্যাটট্রিক ৪ মেরে সেঞ্চুরির পথে সাকিব আল হাসান

Sheikh Anik

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy