খেলাধুলা

আর মাত্র এক ঘণ্টা…

স্পোর্টস ডেস্ক: আর মাত্র এক ঘণ্টা পর আজ বৃহস্পতিবার (১৪ জুন) শুরু হচ্ছে ফিফা ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে পুরো দুনিয়াকে তাক লাগিয়ে দিতে চায় রাশিয়া। আয়োজনের জন্য প্রস্তুত মস্কোর লুঝনিকি স্টেডিয়াম।

৯০ দশকের ইংলিশ পপ তারকা রবি উইলিয়ামসের সঙ্গে মঞ্চ মাতাবেন রাশিয়ান তারকা শিল্পী আরিদা গারিফুলিনা। নানা আয়োজনে রাশিয়ার ঐতিহ্য তুলে ধরবেন ৫০০ নৃত্যশিল্পী ও ক্রীড়াবিদ। শেষটায় থাকবে জমকালো আতশবাজির খেলা।

কথায় আছে, সকালের সূর্য দেখলেই বোঝা যায় পুরো দিনটা কেমন যাবে? দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ বিশ্বকাপ ফুটবলের বেলায়ও যেন কথাটা সেভাবেই মিলে যায়। আসরের শুরুটা যদি জমকালো না হয়, তার রেস থেকে যায় আসর জুড়ে। তাইতো ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের উদ্বোধনীর আয়োজন ছাপিয়ে যেতে চায় রাশিয়া।

ব্রাজিল বিশ্বকাপের উদ্বোধনীতে জেনিফার লোপেজ ও পিটবুলের ভুবনভোলানো সে পারফরমেন্স এখনও মনে আছে সমর্থকদের। প্রথমবারের মতো বিশ্বকাপের আয়োজক রাশিয়াতেও রয়েছে একের পর এক চমক।

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তুত মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। ৮০ হাজার দর্শকধারণ ক্ষমতার এই স্টেডিয়ামের শুরুটায় পুরো দুনিয়াকে তাক লাগিয়ে দেবেন ৫০০ নৃত্যশিল্পী। এরপর মনোমুগ্ধকর সব কৌশল নিয়ে হাজির হবেন জিমন্যাস্টরা। রাশিয়ার ঐতিহ্য, কৃষ্টি ও কালচার তুলে ধরবেন স্থানীয় শিল্পীরা।

যেখানেই একতা, সেখানেই আছে জয়। এ স্লোগান দিয়ে বিশ্বকাপের অফিসিয়াল থিম সং লিভ ইট আপ নিয়ে মঞ্চ মাতাবেন নিকি জ্যাম ও ইরা ইস্ত্রোফী। সঙ্গে থাকবেন হলিউড তারকা উইলস্মিথ। গানের সঙ্গে চমৎকার কোরিওগ্রাফীতে মঞ্চ মাতাবেন নৃত্যশিল্পীরা।

তবে, আকর্ষণের কেন্দ্রজুড়ে থাকবেন ইংল্যান্ডের ৯০ দশকের পপ তারকা রবি উইলিয়ামস। তারপরেই মঞ্চে আসবেন রাশিয়ানদের নয়নের মনি সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনা।

বিশ্বকাপের উদ্বোধনীতে আলো ছড়াবেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা রোনালদো। মঞ্চে তার উপস্থিতি এনে দেবে ভিন্নমাত্রা। লুঝনিকির মতোই মস্কোর বিখ্যাত রেড স্কয়ারে রাখা হয়েছে উদ্বোধনী কনসার্ট। সেখানে মঞ্চ মাতাবেন প্লেসিডো ডোমিঙ্গো, দিয়েগো ফ্লোরেজের মত তারকা শিল্পীরা।

শেষটায় পুরো পৃথিবীকে বিশ্বকাপের আগমনী বার্তা ছড়িয়ে দিতে থাকবে জমকালো আতশবাজি। আলোয় আলোয় পুরো দুনিয়াকে রাঙ্গিয়ে শুরু হবে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy