খেলাধুলা

বাংরাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান

বরাবরই বিতর্কিত হিসেবে তার নাম। তার বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। সতর্ক, জরিমানা এমনকী ঘরোয়া লীগে নিষিদ্ধ। কিন্তু কিছুতেই নিজেকে পরিবর্তন করছেন না বাংরাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান।

আর সেই কারণেই অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারতেন সাব্বির রহমান। মিটিং এমন সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু মাশরাফি বিন মর্তুজার হস্তক্ষেপে সে শাস্তি কমিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা হয় সাব্বির রহমানের উপর। শুধু অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নয় সাব্বিরের সাজা কমানোর জন্য বিসিবিকে অনুরোধ করেছেন জাতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা।

কোন অপরাধে শাস্তি দেওয়া হলো সাব্বিরকে? গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে করেছিলেন ১৫ রান। দ্বিতীয় ম্যাচের পর সাব্বিরের ফর্ম নিয়ে সোম্যাল মিডিয়ায় মন্তব্য করেছিলেন এক ক্রিকেটপ্রেমী।

সেই পোস্টে সাব্বির তার ব্যক্তিগত আইডি থেকে অশ্লীল গালিগালাজ এবং হুমকি প্রদান করেন। এই ঘটনা নিয়ে সোশ্যাল সাইটে তোলপাড় সৃষ্টি হয়। পরে সাব্বির তার অ্যাকাউন্টটি সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেন।

দুদিন পর এক ফেসবুক পোস্টে তিনি জানান, তার আইডি হ্যাক হয়েছিল। কিন্তু অসংখ্য অপকর্ম করে যাওয়া সাব্বিরের এই যুক্তি মানতে রাজী নয় বিসিবি। এর সঙ্গে যুক্ত হয়েছে সাব্বিরের একের পর এক অন্যায়। এর আগে দর্শক পিটিয়ে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন। তারপরেও শোধরাননি তিনি। বিসিবির ডিসিপ্লিনারি কমিটি তাই তার সামগ্রিক কর্মকাণ্ড বিবেচনা করেই সাজার সুপারিশ করেছে এবং বিসিবিও তা অনুমোদন দিয়েছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy