বিনোদন

বাংলাদেশি চলচ্চিত্রের অভিনেত্রী এখন এখন ঢাকায়

বিনোদন ডেস্ক: অঞ্জু ঘোষ। প্রকৃত নাম অঞ্জলি ঘোষ। বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে ব্যবসা সফল ছবির নায়িকা। বাংলাদেশি চলচ্চিত্রের অভিনেত্রী এখন এখন ঢাকায়। তার চলচ্চিত্রে আগমনের আগে তিনি চট্টগ্রামের মঞ্চে বাণিজ্যিক নাটকের অভিনেত্রী হিসেবে পরিচিত ছিলেন।

জানগেছে, গতকাল বুধবার কলকাতা থেকে ঢাকা আসেন ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত ছবির এই নায়িকা।

একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি বৃহস্পতিবার সন্ধ্যায় নিশ্চিত করেছে।

জানা যায়, বেশ কিছু পরিকল্পনা নিয়েই অঞ্জু ঘোষের এবারের এই ঢাকা সফর। চমক হিসেবে নতুন কোনও ছবিতে অভিনয়ের ঘোষণা আসতে পারে। পাশাপাশি ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে সিনেমা প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে। এছাড়া সফরে অঞ্জু চলচ্চিত্রের তার প্রিয় মানুষদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

উল্লেখ্য, ১৯৮২ সালে এফ, কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তাঁর চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল। তিনি বাংলার নীলো নামে পরিচিত ছিলেন। এরপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোছনা’ তাকে এনে দেয় রাতারাতি জনপ্রিয়তা। যা অবিশ্বাস্য রকমের ব্যবসা করে এবং সৃষ্টি করে নতুন রেকর্ড। তিনি ঢালিউডে প্রায় ৫০টি ছবিতে অভিনয় করেছেন।

১৯৯৬ সালে অর্থাৎ দীর্ঘ ২২ বছর আগে দেশ ছাড়েন অঞ্জু। দেশ ছেড়ে চলে যাওয়ার পর কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy