খেলাধুলা

রাহুলদের দেখা গেল না কোহলিদের সংসারে

কেন রাহুলদের দেখা গেল না কোহলিদের সংসারে, সে ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে জানান সৌরভ। রাহুল দ্রাবিড়কে ভারতীয় টিমের ব্যাটিং পরামর্শক হিসেবে চেয়েছিলেন সৌরভ। কিন্তু কেন দেয়া হলো না তিনি তা জানেন না বলে জানিয়েছেন। ইংল্যান্ডের সঙ্গে লড়েও ব্যর্থ হতে হয়েছে। এক টেস্ট আগেই সিরিজ খুইয়েছেন বিরাটরা। ১-৩ ব্যবধানে এখনই পিছিয়ে ভারত। এরপর থেকেই মুলত ভারতীয় দলের আলোচনা-সমালোচনা তুঙ্গে উঠেছে।

কারণ এর আগে দক্ষিণ আফ্রিকার সঙ্গেও ১-২ হারতে হয়েছে। স্বাভাবিক ভাবেই চাপ বাড়ছে রবি শাস্ত্রীর উপরে। এই পরিস্থিতিতে সৌরভ গঙ্গোপাধ্যায় দাবি করলেন, উপমহাদেশের বাইরের সিরিজের জন্য রাহুল দ্রাবিড়কে ব্যাটিং পরামর্শদাতা নির্বাচন করা হলেও তাঁকে দলের সঙ্গে রাখা হয়নি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সম্প্রতি এক সর্বভারতীয় চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ জানিয়েছেন, তিনি, শচিন ও লক্ষ্মণ ক্রিকেট এ্যাডভাইসরি কমিটির তরফ থেকে রাহুলকে ব্যাটিং পরামর্শদাতা ও জাহিরকে বোলিং পরামর্শদাতা হিসেবে নির্বাচিত করেছিলেন। কেন রাহুলদের দেখা গেল না কোহেলীদের পাশে, সে ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে জানান।

‘প্রিন্স অফ ক্যালকাটা’ বলেছেন, রাহুলকে ব্যাটিং পরামর্শদাতা নিযুক্ত করা হলে রাহুল সেই প্রস্তাবে তিনি রাজি হয়ে যান। এর পর তাঁর সঙ্গে রবির কথাও হয়েছিল বলে জানান সৌরভ। তিনি বলেন, ‘এর পরে কী হয়েছিল তা আমি জানি না।’ এমনকী, কোচ নির্বাচনের ব্যাপারেও যে তাঁদের কমিটির সংশয় ছিল, সেকথাও বলেন তিনি।

প্রসঙ্গত, রাহুল ও জহির নন, ভারতীয় দলের সঙ্গে রয়েছেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও বোলিং কোচ ভরত অরুণ। এর পরই রবি শাস্ত্রীর উদ্দেশে সৌরভ বলেন, ‘বিরাটের সঙ্গে পরামর্শের পরে যদি রবি শাস্ত্রীকেই ওই দায়িত্ব দেওয়া হয়ে থাকে, তাহলে তাঁকেই সেই দায়িত্ব পালন করতে হবে ও দলের উন্নতি সাধনে ব্রতী হতে হবে।’ সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস-এর পক্ষ থেকে চিফ বিনোদ রাই অবশ্য জানিয়েছেন, এমন কোনও নিয়োগের ব্যাপারে তাঁরা কিছু জানেন না।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy