জাতীয়

ফেসবুকে ভাইরাল ভিডিও নিয়ে সতর্ক করলো পররাষ্ট্র মন্ত্রণালয়

নিউজ ডেস্ক: ফেসবুকে প্রচারিত একটি প্রতারণামূলক ও বানোয়াট ভিডিওর ব্যাপারে সতর্ক করলো পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব (মিশন) আলমগীর হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। সম্প্রতি ওই ভিডিওটি ভাইরাল হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিসম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচারিত একটি প্রতারণামূলক ভিডিওতে দেখানো হয় যে, আমেরিকান পরিচয়ধারী এক দম্পতি বাংলাদেশে সফর করে কিছু বাংলাদেশিকে আমেরিকান ভিসা দিয়ে সেখানে নিয়ে যাওয়ার ব্যাপারে তাদের আগ্রহ প্রকাশ করেছেন। এই ভিডিওতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ব্যতিরেকেই পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ও লোগো ব্যবহার করা হয়েছে, যা সম্পূর্ণরূপে অবৈধ ও অনভিপ্রেত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই ভিডিওর স্ক্রল মেসেজে প্রচারিত কিছু ফোন, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ইমেইল ঠিকানা যোগাযোগের জন্য শেয়ার করা হয়েছে। সেগুলো পররাষ্ট্র মন্ত্রণালয়ের বলে দাবি করা হয়েছে, যা সঠিক নয়। প্রচারিত ফোন, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ইমেইল ঠিকানায় যোগাযোগকারীদের কাছে অর্থ দাবি করা হয়েছে বলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের কোন উদ্যোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো অনুমোদন বা সংশ্লিষ্টতা নেই বলে সকলকে জানানো যাচ্ছে।

‘এমতাবস্থায়, এই প্রতারণাপূর্ণ, মিথ্যা ও বানোয়াট প্রচারণার ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সতর্ক করা যাচ্ছে। এ ধরনের ভ্রান্ত প্রচারণায় প্রতারিত না হওয়ার ব্যাপারে সর্বসাধারণকে অনুরোধ জানানো হচ্ছে এবং কোনোরকম প্রতারণার শিকার হলে তা সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষকে জানানোর নির্দেশনা দেয়া যাচ্ছে’,- উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy