এক্সক্লুসিভ

যে ক্যাফেতে আপনার সঙ্গী হবে বিষাক্ত সাপ!

এক্সক্লুসিভ ডেস্ক: সুন্দর সাজানো গোছানো ক্যাফে। মনোরম তার পরিবেশ। ঢুকে প্রথমে মন্দ লাগবে না। চা, কফি, কোল্ড কফি যাই অর্ডার করুণ নির্ধারিত সময়ে আপনার টেবিলে সেটি পরিবেশন করা হবে। তবে সেই সঙ্গে থাকবে একটি সরীসৃপও। হতে পারে সেটি পাইথন, হতে পারে কাঁকড়া, বিচ্ছু অথবা গিরগিটি।

অবিশ্বাস্য বা চমকে উঠলেও এই কথাই সত্য। তবে এই ক্যাফেতে এরা কিন্তু একেবারেই পোষ্য। কোনও রকম উত্যক্ত না করলে আপনাকে বিষের একটি ছোবলও দেবে না পাইথন। নির্বিবাদে আপনার গাড়ে, পিঠে, হাতে ঘুরে বেরাবে। সেই আমেজ উপভোগ করতে পারবেন কফি কাপে চুমুক দিতে দিতে। কম্বোডিয়ার এই রেপটাইল ক্যাফে এখন হট ফেভারিট।

দূরদূরান্ত থেকে পর্যটকরা এসে হাজির হচ্ছেন। অনেকে সাদরে গ্রহণ করছেন এই পরিষেবা। আবার অনেকেই প্রথমে সাহস দেখিয়ে ক্যাফেতে ঢুকলেও পরে সাপ, মাকড়শা, গিরগিটি, কাঁকড়াবিছার অবাধ বিচরণ দেখে ভয়ে সিঁটিয়ে যাচ্ছেন।

অনেকে তো কিছুক্ষণ থাকার পর সেখান থেকে চম্পট দিচ্ছেন। প্রতিক্রিয়া যাই হোক না কেন, এখানে আসার একটাই শর্ত। প্রানীদের বিরক্ত করবেন না।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy