খেলাধুলা

যে বিশাল মূল্যে তামিমকে নিলাম করা হল আফগান প্রিমিয়ার লীগে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আদলে চলতি বছর আফগানিস্তান প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি (এপিএল) নামে একটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আসন্ন এ প্রতিযোগিতাটিতে একাধিক তারকা ক্রিকেটারের সাথে বাংলাদেশ থেকে অংশ নিতে দেখা যাবে তামিম ইকবালকে।বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ তামিম ছাড়াও বিদেশি তারকা ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককালাম, থিসারা পেরেরা, ইমরান তাহিরদের মতো ক্রিকেটাররাও আসন্ন এ প্রতিযোগিতাটি অংশ নিতে যাচ্ছে বলে জানিয়েছে প্রতিযোগিতাটির বিনিয়োগকারী অংশীদার স্নেক্সার স্পোর্টসের প্রধান নির্বাহী আশীষ শেঠি।

১৩ আগস্ট প্রতিযোগিতাটি আয়োজনের জন্য আইসিসির কাছ থেকে ছাড়পত্র পাওয়ার পর এমনটা জানান তিনি। এপিএল আয়োজন প্রসঙ্গে সাক্ষাৎকারে তিনি জানান,‘এ টুর্নামেন্টের জন্য আমরা ইতোমধ্যেই ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ উল হক, কুমার সাঙ্গাকারা, থিসারা পেরেরা, ইমরান তাহির ও তামিম ইকবালের মতো বেশ কয়েকজন শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ক্রিকেটারের কাছ থেকে সমর্থন পেয়েছি।’

৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এপিএল টি-টোয়েন্টির প্রথম আসরটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। গত শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে এসিবি। আসন্ন এ প্রতিযোগাতায় অংশ নিবে মোট পাঁচটি দল। ৫ অক্টোবর থেকে শুরু হয়ে ২৩ অক্টোবর পর্যন্ত মোট ১৯ দিনব্যাপী চলবে প্রতিযোগিতাটি। যেখানে আয়োজিত হবে মোট ২৩টি ম্যাচ।

প্রসঙ্গত, গত বছর দেশটির ক্রিকেট বোর্ডের উদ্দোগে আয়োজিত হওয়া শাপাগিজা ক্রিকেট লিগ নামের এক প্রতিযোগিতাতেও দল পেয়েছিলেন তামিম। তবে শেষ পর্যন্ত ঐ প্রতিযোগিতায় ব্যক্তগত কারণে আর অংশ নেওয়া হয়নি তার।

তামিমকে প্রায় ২৫ লাখ টাকায় দলে ভেড়ানোর বিপরীতে প্রতিযোগিতার জন্য আরও দুই বাংলাদেশি ক্রিকেটার ইমরুল কায়েস ও সাব্বির রহমানকেও দলে নিয়েছিল অংশগ্রহণকারী দুটি দল। তবে এ দুজনও ঐবার হেঁটেছিলেন তামিমের দেখানো পথেই। যার ফলে আসরটিতে আর অংশ নেওয়া হয়নি তাদের।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy