খেলাধুলা

যে ১৬ জন টাইগারকে নিয়ে আজ সন্ধ্যায় আরব-আমিরাতে উড়াল দিবে বাংলাদেশ দল

১৫ই সেপ্টেম্বর সংযুক্ত আরব-আমিরাতে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসর। আর এতে অংশ নিতে আজ (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

১৫ সদস্যের দল নিয়েই রওনা করবে টাইগারবাহিনী। আর সহ-অধিনায়ক সাকিব আল হাসান আমেরিকা থেকে সরাসরি দুবাইয়ে দলের সাথে যোগ দিবেন। এদিকে উইন্ডিজ থেকে ৭৬ দিনের সফর শেষে ৭ সেপ্টেম্বর রাতে দেশে ফিরেন মাহমুদউল্লাহ রিয়াদ। মাত্র একদিনের বিরতি নিয়ে আজ দলের সাথেই যাবেন এই ডানহাতি ক্রিকেটার।

কোচিং স্টাফদের সাথে টাইগারদের ম্যানেজার হয়ে সুজনের যাওয়ার কথা থাকলেও দলের সাথে যেতে পারছেন না তিনি। শেষ মুহূর্তে ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজনের পাশাপাশি দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও দলের সাথে যেতে পারছেন না। ভিসা জটিলতার কারণে দুবাই যেতে তাদের আরও অপেক্ষা করতে হবে।

এশিয়া কাপের জন্য ৩০ আগস্ট ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু তিন বামহাতি ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত’র ইনজুরি থাকায় শেষ মুহূর্তে স্কোয়াডে যোগ করা হয়েছে আরেক বামহাতি ক্রিকেটার মুমিনুল হককে।

এশিয়া কাপের ১৬ সদস্যের বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।

প্রসঙ্গত, ১৫ই সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে এবারের এশিয়া কাপের সূচনা হবে। আর ২৮ সেপ্টেম্বর ফাইনালের মাধ্যমে এবারের আসরের সমাপ্তি ঘটবে। এশিয়া কাপের ১৪তম আসরের টাইটেল স্পন্সর ইউনিমনি।

আসন্ন এশিয়া কাপে শুরুতে থাকবে দুইটি গ্রুপ। গ্রুপ ‘এ’ তে রয়েছে ভারত, পাকিস্তান এবং হংকং। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। দুই গ্রুপ থেকে সেরা চারটি দলকে নিয়ে হবে সুপার ফোর।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy