খেলাধুলা

আজ আফগান টি-২০ লীগের নিলামে উঠে এল আশরাফুল সহ যে সকল টাইগারদের নাম

আগামী ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লীগের (এপিএল) প্রথম আসরের। কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ এই পাঁচ দলের অংশগ্রহণে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। মোট ম্যাচ সংখ্যা ২৩টি।

আর এই আসরকে সামনে রেখেই আজ প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। আজ বাংলাদেশ সময় ৬.৩০ মিনিটে এই প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। আর এই আসরের প্লেয়ার ড্রাফটে আজ নাম উঠছে তামিম-মুশফিক আশরাফুল সহ আট বাংলাদেশী ক্রিকেটারের।

সবচেয়ে দামী ক্যাটাগরি ‘ডায়মন্ড’ এ রয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপরেই গোল্ড ক্যাটগরিতে রয়েছেন মোহাম্মদ আশরাফুল,মুশফিকুর রহীম এবং সাব্বির রহমান। পেসার তাসকিন আহমেদ,শাহরিয়ার নাফিস,ইমরুল কায়েস এবং এনামুল হক বিজয় রয়েছেন সিলভার ক্যাটাগরিতে।

সেই টুর্নামেন্টের নিলামে দেখা যেতে পারে মোহাম্মদ আশরাফুলকে। আফগানিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে বাড়ন্ত স্ট্রাইক রেটে খেলে নিজের ফিটনেস প্রমান করতে চান ৩৪ বছর বয়সী এই জনপ্রিয় ক্রিকেটার।

আশরাফুল বলেন, ‘আফগান টি-টুয়েন্টি লীগের ড্রাফটে আমার নাম থাকার কথা। আমি সেখানে সুযোগ পেলে নিজের ফিটনেস প্রমান করতে চাইব। আমার স্ট্রাইক রেট নিয়ে (ঢাকা প্রিমিয়ার লীগের স্ট্রাইক রেট) অনেক কথা হয়েছে। আমি সেখানে সুযোগ পেলে নিজেকে প্রমান করব।’

মোহাম্মদ আশরাফুল ছাড়াও এপিএলে বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের খেলার কথা রয়েছে। এদের মধ্যে আছেন; তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাব্বির রহমান। তবে তাদের ভেতরে শুধু তামিম ইকবালের নামই নিশ্চিত করেছেন আফনিস্তান ক্রি‌কেট বোর্ডের বিনিয়োগকারী সংস্থা স্নেক্সার স্পোর্টসের সিইও আশীষ শেঠী। তবে বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কারনে তামিমকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যাবে কিনা সেটা নিশ্চিত নয় এখনও।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy