খেলাধুলা

চমক দিয়ে আফগান লীগে তামিমের সাথে একই দলে জায়গা পেল আরো একজন টাইগার

চলতি বছরের অক্টোবর থেকেই আরব আমিরাতে পর্দা উঠতে যাচ্ছে আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লীগের (এপিএল) প্রথম আসরের। এপিএলের প্রথম আসরের প্লেয়ার্স ড্রাফটের ডায়মন্ড ক্যাটাগরি থেকে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালকে কিনেছে টিম নঙ্গরহার। তামিমের পর নঙ্গরহার দলে নিয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে।

এপিএলের প্লেয়ার ড্রাফটের ‘সিলভার ক্যাটাগরি’ থেকে মুশফিকুর রহিমকে দলে ভিড়িয়েছে টিম নঙ্গরহার। সিলভার ক্যাটাগরিতে মুশফিকের পর তারা দলে নিয়েছে পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে।

তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে ছাড়াও ১ লাখ ডলারে উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে কিনেছে নঙ্গরহার। গোল্ড ক্যাটাগরি থেকে অস্ট্রেলিয়ান পেসার বেন কাটিংকে ও কিনেছেন দলটি। ডায়মন্ড ক্যাটাগরি থেকে এই দলে এসেছেন আফগান স্পিনার মুজিব জাদরান।

তামিম ইকবাল ও মুশফিকুর রহিম ছাড়াও এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করা বাকি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, শাহরীয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবুল হাসান রাজু, আব্দুর রাজ্জাক, সানজামুল ইসলামরা।

৫-২৩ অক্টোবর আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আফগানিস্তান প্রি‌মিয়ার লিগের (এপিএল) প্রথম আসর। ১৯ দিনের এই টুর্নামেন্টে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ টি। অংশগ্রহণ করা পাঁচ প্রদেশের দলগুলো হলো কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

বিভিন্ন ক্যাটাগরিতে জায়গা মিলেছে এসব ক্রিকেটারদের। মোহাম্মদ আশরাফুল ও সাব্বির রহমানদের ঠাই মিলেছে গোল্ডেন ক্যাটাগরিতে। তাছাড়া বাকি ১০ ক্রিকেটার রয়েছেন সিলভার ক্যাটাগরিতে।

ক্যাটাগরি অনুযায়ী এপিএল টি-টোয়েন্টিতে জায়গা পাওয়া বাংলাদেশি ক্রিকেটারদের তালিকাঃ

দল পেয়েছেন যারাঃ তামিম ইকবাল (নঙ্গরহার), মুশফিকুর রহিম (নঙ্গরহার)।

গোল্ডেন ক্যাটাগরিঃ সাব্বির রহমান, মোহাম্মদ আশরাফুল।

সিলভার ক্যাটাগরিঃ ইমরুল কায়েস, শাহরীয়ার নাফীস, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, আবুল হাসান রাজু, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আব্দুর রাজ্জাক ও সানজামুল ইসলাম।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy