বিনোদন

এবার মাশরাফির পালা। সম্পূর্ণ বদলে যাওয়া নতুন এক বাংলাদেশ যাচ্ছে এশিয়া কাপে অংশ নিতে

স্পোর্টস ডেস্ক : এবার আকরাম খানের হয়ে বদলা নেবে মাশরাফি! বাংলাদেশর প্রথম তারকা অধিনায়ক আকরাম খান ২৩ বছর আগে এই আরব আমিরাতের মাটিতে এশিয়া কাপে বাংলাদেশের নেতৃত্ব দিয়েছিল। ১৯৯৫ সালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল, ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান। এই তিন শক্তির বিপক্ষে অংশ নিয়ে বাংলাদেশ একটি জয়ও নিজেদের ঝুলিতে পুরতে পারনি। আর এই ফলাফলেই বোঝা গিয়েছিল সেবার বাংলাদেশ প্রতিযোগিতায় অংশগ্রহণই বড় কথা- এই নীতিতিই বিশ্বাস করেছিল। এর পরে কেটে গেছে প্রায় দুই যুগ। আর কোন ম্যাচ আরব আমিরাতের মাটিতে খেলা হয়নি বাংলাদেশের।

এবার মাশরাফির পালা। সম্পূর্ণ বদলে যাওয়া নতুন এক বাংলাদেশ যাচ্ছে এশিয়া কাপে অংশ নিতে। সময়ের ব্যবধানে বাংলাদেশ এখন এশিয়া কাপের শিরোপার অন্যতম দাবিদার। ২৩ বছর আগে আকরাম খান যে লজ্জার ঝুলি দেশবাসীর জন্য বয়ে এনে বরণ করছিল অপমানের মালা সেই অপমানের প্রতিশোধ নিতে এবার প্রস্তুত মাশরাফিরা। শেষ তিনবারের দুবারই বাংলাদেশ অল্পের জন্য শিরোপা নিজেদের করে নিতে পারেনি। এবার পুরাতন অভিজ্ঞতা ও নতুন-পুরাতনদের আত্মবিশ্বাস একসঙ্গে জ্বলে উঠলে মাশরাফি যে শিরোপা নিয়েই দেশে ফিরবে সেটা মাত্র সময়ের ব্যাপার।

আর্ন্তজাতিক ম্যাচের এ মাঠে দলের সবাই নতুন হলেও বর্তমান দলের অনেকে এখানে খেলেছেন বিভিন্ন সময়ে। সাকিব, তামিম, মাহমুদুল্লাহ, মুস্তাফিজরা পাকিস্তান সুপার লিগে (পিএএসএল) অংশ নিতে ইউএই’র মাঠে খেলেছেন আগেই। আপাতত ওই অভিজ্ঞতাগুলোই সাহস যোগাতে সহায়তা করবে বাংলাদেশ দলকে।

আগামী ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আমিরাতের মাটিতে না খেলার দীর্ঘ দুই যুগের খরা ঘোচাবে বাংলাদেশ। তার সঙ্গে প্রথমবারের মতো এশিয়ান চ্যাম্পিয়ন হবার হাতছানিতো রয়েছেই।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy