খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে দলে ফিরলেন টেইলর-উইলিয়ামস

স্পোর্টস ডেস্ক : সামনে ম্যাচের পর ম্যাচ। এরই ধারাবাহিকতায় টেইলরদের বিপক্ষেও খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরের জন্য জিম্বাবুয়ে দলে ফিরেছেন ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন ও শেন উইলিয়ামস।

এই তিনজন বোর্ডের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত দ্বন্দ্বের কারণে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও জুন-জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন। ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের সঙ্গে ছিল অস্ট্রেলিয়া।

এই ঘটনার পর আইসিসি বলেছিল, তারা বিষয়টা নিয়ে জিম্বাবুয়ে বোর্ডের সঙ্গে আলোচনায় বসবে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার আশ্বাসেই আবারো খেলায় ফেরার ঘোষণা দেন টেলর-উইলিয়ামসরা।

জিম্বাবুয়ের সর্বশেষ সিরিজ বর্জন করেছিলেন মোট পাঁচজন খেলোয়াড়। তিনজন ফিরলেও গ্রায়েম ক্রেমার ও সিকান্দার রাজা দলে নেই। হাঁটুর অস্ত্রোপচার থেকে সেরা ওঠার প্রক্রিয়ায় থাকায় ক্রেমারকে বিবেচনা করা হয়নি। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় দলে জায়গা হয়নি রাজার।

চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার সলোমন মিরে ও ফাস্ট বোলার কাইল জার্ভিস। সব ফরম্যাটেই জিম্বাবুয়ের নেতৃত্ব ধরে রেখেছেন হ্যামিল্টন মাসাকাদজা।

জিম্বাবুয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। যার শুরুটা হবে কিম্বার্লিতে ৩০ সেপ্টেম্বর ওয়ানডে দিয়ে। আর বাংলাদেশের সঙ্গে খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট। মিরপুরে প্রথম ওয়ানডে ২১ অক্টোবর।

বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে ওয়ানডে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, পিটার মুর, এল্টন চিগুম্বুরা, ডোনাল্ড ত্রিপানো, কাইল জার্ভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারাসাই মুসাকান্দা, টেন্ডাই চাতারা, সেফাস ঝুয়াও।

বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে টেস্ট দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড ত্রিপানো, কাইল জার্ভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বুর্ল, টেন্ডাই চাতারা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy