খেলাধুলা

যে কারণে আজ বেশ চিন্তিত বাংলাদেশ দল!

স্পোর্টস ডেস্ক: মাঝখানে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এরপরই মাঠে গড়াবে এশিয়া কাপ ক্রিকেট।উদ্বোধনী ম্যাচে বাংলাদেশে প্রতিপক্ষ চিরচেনা শ্রীলঙ্কা। তবে মাঠে নামার আগেই বাংলাদেশ দলের শত্রু হয়ে দাঁড়িয়েছে চোট, আর এই কারণে বেশ চিন্তিত বাংলাদেশ দল।যা আজকের ম্যাচে টাইগারদের ভোগান্তির মুল কারন হতে পারে।

বাংলাদেশ দলের ইতিমধ্যে তিনজন খেলোয়াড়ের ব্যাপারে চোটের খবর পাওয়া গেছে। প্রথমেই হাতে চোট পেয়ে দল থেকে ছিটকে পড়েন তরুণ অলরাউন্ডার নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসান চোট পেয়েছিলেন সেই জানুয়ারিতে, যা এখনো সারেনি। সাকিব নিজেই জানিয়েছিলেন, এশিয়া কাপের জন্য ফিট নন তিনি। তবে বিসিবির অনুরোধ এবং দলনেতা মাশরাফি ও কোচ স্টিভ রোডসের আস্থা থাকায় দলে রয়েছেন সাকিব। তাঁকে অনুশীলন করতে হচ্ছে হাতে আবরণ হিসেবে পাতলা গ্লাভস ব্যবহার করে। শেষ দিকে দলে সুযোগ পেয়েছেন মমিনুল হক।

অন্যদিকে ফিল্ডিং অনুশীলনে বাম হাতে চোট পেয়েছিলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। তাঁর চোটের অবস্থা গুরুতর কিছু নয় জানার পর খেলার জন্য মানসিকভাবে শক্তি পেয়েছেন তামিম। খেলার সময় দলের ওপর চাপ থাকা স্বাভাবিক। যখন এশিয়া কাপের মতো কোনো টুর্নামেন্ট বাংলাদেশ দল খেলতে নামে, তখন স্বাভাবিকভাবেই চাপ আরো বেশি থাকবে। তবে সেই চাপ সামাল দেওয়ার কাণ্ডারি সাকিব, তামিমদের চোট বাংলাদেশকে ভোগাতে পারে বলে আশঙ্কা করছেন ভক্তরা।

আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেই শ্রীলঙ্কা দলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল চোটের কারণে দল থেকে ছিটকে যাওয়ায় বাংলাদেশ দলে স্বস্তির ছোঁয়া এসেছে। কিন্তু খেলোয়াড়দের এই চোট কি অন্য দলের স্বস্তির কারণ হয়ে দাঁড়াবে? গতবারের রানার্সআপ বাংলাদেশ দল এবারে এশিয়ার সেরা ক্রিকেট দলের তকমা নিয়েই ফিরবেন কি না, সেটিই এখন দেখার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy