খেলাধুলা

এক সেঞ্চুরীতে অনেক রেকর্ডের পাতায় মুশফিক!

স্পোর্টস ডেস্ক: এক সেঞ্চুরীতে অনেক রেকর্ডের পাতায় মুশফিক! দলের রান যখন ১ রান, তখন ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহীম। তখন আবার উইকেটও দুটি নেই। এমন বিপর্যয়ের মুহুর্তে বাটিংয়ে নেমে তুলেনেন সেঞ্চুরী। আর তাতেই হয়ে যায় রেকর্ড।

এরকম কম রানের সময় ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরী করার ব্যাটসম্যানদের তালিকায় এখন মুশফিক। তার আগে ০ রানেই ২ উইকেট হারানো ম্যাচে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরী করেছিলেন হোপার ইংল্যান্ডের বিপক্ষে ১৯৯৭ সালে।

১ রানে দুই উইকেট হারানো ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরী করেছিলেন জয়াবর্ধনে ২০০১ সালে।

১ রানেই দুই উইকেট হারানো ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ২০০৫ সালে সেঞ্চুরী করেছিলেন হার্শেল গিবস।

আয়ারল্যান্ডের বিপক্ষে ১ রানে ২ উইকেট হারানো ম্যাচে সেঞ্চুরী করেছিলেন সারওয়ান।

মুশফিকুর রহীমও আজকে ১ রানেই ২ উইকেট হারানো ম্যাচে সেঞ্চুরী করলেন। তবে একটা দিক দিয়ে সবার উপরে মুশফিক। তারা কেউই ১৪৪ বা তার বেশি রান করতে পারেনি।

মুশফিকুর রহীমের ১৪৪ রান বাংলাদেশের পক্ষেও দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। তার চেয়ে বেশি কেবল তামিম ইকবাল করেছিল ১৫৪ রান। সাকিব আল হাসান ১৩৪ ও তামিম ইকবাল আরো একবার করেছিল ১৩২ রান।

মুশফিক এখন এশিয়া কাপে সর্বোচ্চ ব্যক্তিগত রানের দিকে ৩ নম্বরে আছে। তার উপরে আছে কেবল কোহলি ১৮৩। ইউনুস খানও মুশফিকের সমান ১৪৪ রান করে আছেন দুই নম্বরে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy