খেলাধুলা

বাংলাদেশকে তুচ্ছ করে যা বললেন হাথুরুসিংহে

আগামীকাল ইনিংসের শেষ দিকে দলের প্রয়োজনে কেবল ডান হাতকে শক্তি বানিয়েই নেমে পড়লেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। তিনি নামলেন বলেই শেষ দিকে মুশফিকুর রহিমের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে চ্যালেঞ্জিং স্কোর গড়তে সমর্থ হয় টাইগার দল।

আর খেলা শেষে তামিমকে হাঁটু গেলে এভাবেই শ্রদ্ধা জানান শ্রীলঙ্কা অধিনায়ক ম্যাথিউস।তামিম মাঠে নামার সময় দলের স্কোর ছিল ২২৯। সতীর্থকে এমন সাহস নিয়ে নামতে দেখে সেঞ্চুরিয়ান মুশফিকও যেন হয়ে ওঠেন আরও দুর্দমনীয়।তামিম একপাশ আগলে রাখলেন, মুশফিক ওপাশে তুললেন ঝড়। দলের স্কোরকার্ডে যুক্ত হয় আরও মূল্যবান ৩২টি রান। বাংলাদেশের ইনিংস গিয়ে দাঁড়ায় ২৬১-তে। শ্রীলঙ্কা

অধিনায়ক ম্যাথিউস তামিমকে শ্রদ্ধা জানালেও বাংলাদেশের সাফল্যকে মেনে নিতে নারাজ হাথুরু সিংহ,ম্যাচ শেষে তিনি বলেন বাংলাদেশ জিতেছে তোহ কি হয়েছে শ্রীলংকা অবশ্যই বাংলাদেশের থেকে অনেক ভাল খেলেছে।এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশের দেওয়া ২৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৫.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

এই জয়ের ফলে সুপার ফোরে এক পা দিয়ে রাখল বাংলাদেশ দল। জয় পাশাপাশি এদিন রান রেট পয়েন্টে অনেকটাই এগিয়ে রয়েছে বাংলাদেশ দল। ১৪৪ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম।এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে এশিয়া কাপের প্রথম ম্যাচে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ দল। ইনিংসের প্রথম ওভারে ২ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। লাসিথ মালিঙ্গার প্রথম ওভারেই লিটন কুমার দাস এবং সাকিব আল হাসান শূন্য রানে ফিরে যান।

এরপরে হাতে ব্যাথা পেয়ে মাঠের বাইরে চলে যান ওপেনার তামিম ইকবাল। তবে এদিন শ্রীলঙ্কা দলে ক্যাচ মিসের মহড়ায় ২০ রানের মধ্যেই জীবন পান মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুন।মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুনের ব্যাটের ১৩ ওভারে দলীয় ৫০ রান পর করে বাংলাদেশ। দারুন খেলতে থাকা বাংলাদেশ দল ৫২ বলে ফিফটি তুলে নেন মোহাম্মদ মিঠুন। ২০ ওভারের মধ্যেই ১০০ রান পূরণ করেন এই দুই ব্যাটসম্যান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy