খেলাধুলা

ম্যাচ শেষে মাঠ পরিষ্কার করেই মাঠ ছেড়েছেন প্রবাসী বাংলাদেশীরা

রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে দেখা গিয়েছিল ম্যাচ শেষে জাপানি সমর্থক রা স্টেডিয়ামের গ্যালারি তে পড়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করছেন। ঠিক সেটাই হলো গতকাল এশিয়া কাপের ম্যাচে। শ্রীলংকার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে গতকাল ১৩৭ রানের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ দল।

২৫ হাজার দর্শক ধারণক্ষমতা দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল খেলা দেখেছেন প্রায় ২৩ হাজার লোক। সেখানে সিংহভাগ দর্শকই ছিল বাংলাদেশের। এবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তারাও যে স্থাপন করলেন অনন্য এ নজির।

পুরো ম্যাচ জুড়েই প্রবাসী বাংলাদেশি সমর্থকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ম্যাচ চলাকালীন পুরোটা সময় গ্যালারী মাতিয়ে রেখেছেন তারা। গলা ফাটিয়েছেন ‘বাংলাদেশ’, ‘বাংলাদেশ’ স্লোগানে। ম্যাচশেষে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফির এই কৃতজ্ঞতা আরও বেড়ে যেত যদি তিনি জানতেন ম্যাচশেষে তার স্বদেশি মানুষেরা স্টেডিয়ামে স্থাপন করেছে অনন্য। ম্যাচ জয়ের আনন্দে পুরো গ্যালারী তখনো ‘বাংলাদেশ’ , ‘বাংলাদেশ’ চিৎকারে উন্মাতাল। এরই ফাঁকে গ্যালারীতে থাকা প্রবাসী বাঙালি দর্শকেরা শুরু করেন নিজ নিজ জায়গা পরিষ্কার করা।

তাদের পরিচয় বা বিস্তারিত কিছু না জানা গেলেও গায়ের টি-শার্ট দেখে বোঝা গেছে তারা চট্টগ্রামের বাসিন্দা। কারণ তাদের টি-শার্টে লেখা ছিল ‘চট্টগ্রাম টাইগারস’। মাঠে চট্টগ্রামের টাইগার তামিম ইকবাল দেখিয়েছেন অসীম সাহসিকতা আর মাঠের বাইরে গ্যালারীতে তার শহরের মানুষেরা স্থাপন করেছেন অনন্য এক দৃষ্টান্ত। মাঠ ছাড়ার আগে নিজেদের ফেলানো ময়লাগুলো নিজেরাই পরিষ্কার করে মাঠ ত্যাগ করেন তারা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy