খেলাধুলা

যে কারণে মাশরাফি এখন বিশ্বসের বোলার জেনে নিন গোপন রহস্য

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে দুই উইকেট পেয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর আর মাত্র তিন উইকেট নিলেই প্রথম বাংলাদেশী হিসেবে ওয়ানডেতে আড়াইশ উইকেট নেয়ার গৌরব অর্জন করবেন তিনি।

আর খুব দ্রুতই এই ক্লাবে প্রবেশ করে ফেলতে পারেন মাশরাফি। গ্রুপ পর্বের বাঁধা পার করলে আরও তিনটি ম্যাচ পাবে বাংলাদেশ দল। এছাড়া গ্রুপ পর্বে আফগানিস্তানের সঙ্গে ম্যাচটি হিসেব করলে মোট চারটি ম্যাচের মতো অনায়সেই খেলতে পারবেন তিনি (যদি ইনজুরিতে না পড়েন)।

নিজের সেরাটা দিয়ে অবশ্যই এই ক্লাবে প্রবেশ করতে চাইবেন মাশরাফি। এখন পর্যন্ত ১৯১টি ওয়ানডে খেলে ২৪৭ উইকেটের মালিক মাশরাফি। যেখানে ৩০.৭২ গড়ে ৪.৭৮ ইকোনমি রেটে সেরা ফিগার ২৬ রান দিয়ে ৬ উইকেট।এখন পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারও তিনি। তারপর ২৩৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। লড়াইটা মূলত এখন সাকিব আর মাশরাফির মধ্যেই।

কে আগে দ্রুত ২৫০’র ক্লাবে প্রবেশ করতে পারেন, এটা নিয়েই। এই দুজন ছাড়া তৃতীয় বাংলাদেশী হিসেবে ২০৭ উইকেট নিয়ে এই ক্লাবে আছেন স্পিনার আব্দুর রাজ্জাক। এদিকে টাইগার অধিনায়ক মাশরাফির সামনে সুযোগ রয়েছে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারকে পেছনে ফেলার।

কেননা দুজনের উইকেট সংখ্যা এখন সমান। আর এক উইকেট নিলেই শোয়েবকে ছাড়িয়ে যাবেন তিনি। এদিকে ২৫০ উইকেট নেয়া হলে কপিল দেব, জেমস অ্যান্ডারসন, অ্যালেন ডোনাল্ডদের ক্লাবে প্রবেশ করবেন মাশরাফি। ২৫৩ উইকেট নেয়া কপিল দেবের রেকর্ডটিও টপকাতে পারেন মাশরাফি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy