খেলাধুলা

হাথুরুসিংহের দায়িত্বেই নিজেদের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে তলানীতে অবস্থান করছে লঙ্কানরা।

স্পোর্টস ডেস্ক: খুব একটা ভালো অবস্থায় নেই শ্রীলঙ্কা ক্রিকেট দল। তাদের সাম্প্রতিক পারফরম্যান্স তো সেটাই বলছে। চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশ ছেড়ে শ্রীলঙ্কা দলের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন চন্ডিকা হাথুরুসিংহে। তার দায়িত্ব দলে অনেক পরিবর্তন এসেছে। কিন্তু সেই হাথুরুসিংহের দায়িত্বেই নিজেদের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে তলানীতে অবস্থান করছে লঙ্কানরা।

আর সেটার প্রমাণ মিলেছে শ্রীলঙ্কার সর্বশেষ ২৭ ওয়ানডে ম্যাচের ফলাফলে। সর্বশেষ ২৭টি ওয়ানডের মধ্যে মাত্র ৬টিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা। জয়ের অনুপাত মাত্র ০.৩৩৩ শতাংশ। এছাড়া ২০১৭ সালের জানুয়ারি থেকে ৪১ ওয়ানডের মধ্যে মাত্র ১০টিতে জয়ের দেখা পেয়েছে লঙ্কানরা। এমন বাজে অবস্থায় এর আগে তারা কখনো পড়েনি।

এছাড়াও শ্রীলঙ্কার এমন করুণ দশা ফুটে উঠেছে অলতি এশিয়া কাপে। গ্রুপপর্বে বাংলাদেশের বিপক্ষে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারের পর আফগানিস্তানের বিপক্ষেও ৯১ রানের বড় ব্যবধানে হেরেছে তারা। আর টানা দুই হারে এবারের এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছে লঙ্কানরা।

তবে হাথুরুসিংহ লঙ্কানদের দায়িত্ব নেওয়ার পর অধিকাংশ ম্যাচই ঘরের মাঠে খেলেছে লঙ্কানরা। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতলেও নিদাহাস ট্রফিতে ৪ ম্যাচের ৩টিতেই হেরেছিল লঙ্কানরা। ঘরের মাঠে কিছুটা সফল হলেও বিদেশের মাটিতে দলকে প্রস্তুতই করতে পারেননি হাথুরু। আর তার বড় প্রমাণ এশিয়া কাপ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy